বাঘারপাড়ায় বিএনপির কোন্দল এখন আদালতে!

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০৫:৩৪:১৭ পিএম

নিজস্ব প্রতিবেদক: বাঘারপাড়ার দোহাকুলা ইউনিয়ন বিএনপির কোন্দল শেষ পর্যন্ত আদালতেই গড়িয়েছে। একতরফা কমিটি করার কারণে ঐ ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মহসিন রেজা আদালতে মামলা করেছেন। আদালত বিবাদি পক্ষকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী মহসিন রেজা।

মহসিন রেজা জানিয়েছেন, দোহাকুলা ইউনিয়ন বিএনপির যে আহবায়ক কমিটি গঠন হয়েছে, তাতে শুধুমাত্র উপজেলা বিএনপির আহবায়ক স্বাক্ষর করেছেন। যুগ্ম আহবায়ক ও জেলার দায়িত্ব প্রাপ্ত নেতা তাতে স¦াক্ষর করেননি। বিএনপির একটি কুচক্রি মহল অবৈধ এ কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে তা হালাল করার জন্য নানা কৌশল করছিলো। আমি ১৯ বছর ধরে দোহাকুলা ইউনিয়ন বিএনপির সভাপতির দায়িত্বে ছিলাম। আমার সাথে কোন আলোচনা না করেই বাঘারপাড়া উপজেলা বিএনপির আহবায়ক শামসুর রহমান একাই স্বাক্ষর করে একটি কমিটি প্রকাশ করেন। ঐ কমিটিতে সিনিয়র যুগ্ম আহবায়ক স্বাক্ষর করেননি। অন্য সকল ইউনিয়নের কমিটি আহবায়ক ও সিনিয়র যুগ্ম আহবায়কের যৌথ স্বাক্ষরে প্রকাশ হয়েছে। গঠন তন্ত্র অনুযায়ি শুধু আহবায়কের স্বাক্ষরে কোনো কমিটি অনুমোদন হবে না। বিষয়টির প্রতিকার পাওয়ার জন্য আমি জেলা ও উপজেলা বিএনপির কাছে বার বার গিয়েছি। তারা কোন সমাধান না দেওয়ার কারণে আমি আদালতের শরণাপন্ন হয়েছি।

মহসিন রেজার আইনজীবী সঞ্জয় সরকার জানিয়েছেন, মামলায় বিবাদি করা হয়েছে বাঘারপাড়া উপজেলা বিএনপির আহবায়ক শামসুর রহমান, সিনিয়র যুগ্ম আহবায়ক মসিয়ুর রহমান ও বাঘারপাড়ার দায়িত্ব প্রাপ্ত যশোর জেলা বিএনপি নেতা গোলাম রেজা দুলুকে। গত ২ জুন সহকারি জজ আদালতে(বাঘারপাড়া)মামলা করা হয়েছে। আদালত ওই তিন বিবাদিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। আগামী সাত দিনের মধ্যে তার উত্তর দিতে বলা হয়েছে। যদি তারা উত্তর না দেয় তাহলে একতরফা ভাবে মামলা নিস্পত্তি হবে। আইনজীবী সঞ্জয় সরকার আরো জানিয়েছেন, কারণ দর্শানোর উত্তর দিলে ঐ আদালতে আগামী ১ আগস্ট বিষয়টির শুনানি অনুষ্ঠিত হবে।