ইবিতে বিশ্ব পরিবেশ দিবস পালিত

এখন সময়: শনিবার, ২০ আগস্ট , ২০২২ ০২:২৫:৫৯ am

ইবি প্রতিনিধি: নানা আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পালিত হয়েছে বিশ্ব পরিবেশ দিবস। দিবসটি উপলক্ষে গ্রীণ ভয়েস বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনাসভা, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৫ জুন) সকালে বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করে সংগঠনটি। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় ডায়না চত্বরে এসে মিলিত হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত আলোচনাসভা শেষে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সংগঠনটির সভাপতি মুখলেসুর রাহমান সুইটের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আরমিন খাতুন। এছাড়াও উপস্থিত ছিলেন ঐক্যমঞ্চের সদস্য সচিব নুরুল্লাহ মেহেদীসহ প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দাওয়াহ এ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নুরুল্লাহ লোকমানী।

উল্লেখ্য, কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বিজয়ীরা হলেন পরিবেশ বিজ্ঞান ও ভূগোল বিভাগের তাজমুল (১ম), উন্নয়ন অধ্যয়ন বিভাগের আফিফা হুমায়রা (২য়) ও আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের আরিফুল (৩য়)।