ছাদে ৩৩ হাজার ভোল্টেজের বিদ্যুতে প্রাণ গেলো রংমিস্ত্রির

এখন সময়: শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪, ০৪:৫৬:৪৬ এম

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি: বাড়ির দোতলার ছাদে রংয়ের কাজ করছিল শ্রমিক নইম (২৫) ও তুষার (২২)। ওই ছাদের কিছু দুরেই ছিল ৩৩ হাজার ভোল্টেজ বিদ্যুৎ সরবরাহ লাইন। অসাবধানতাবশত কাজ করা অবস্থায় ওই বিদ্যুতের তারের ভোল্টেজে টেনে নেয় দু’জনকে। ঝুলতে থাকে তারা। এ সময় তাদের আত্মচিৎকারে প্রতিবেশিরা এগিয়ে এসে বাঁশ খুটি দিয়ে তাদেরকে উদ্ধার করে। এরমধ্যে ঘটনাস্থলে নইম নিহত ও অপরজন আহত হয়।হৃদয় বিদারক এমন ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে ঝিনাইদহের কালীগঞ্জ শহরের আড়পাড়া নদীপাড়া এলাকায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস টিম দ্রুত ঘটনাস্থলে এসে তাদের উদ্ধার করে কালীগঞ্জ হাসপাতালে পাঠায়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আড়পাড়া নদীপাড়ার আনিচুর রহমানের বাড়ির দোতলাতে রংয়ের কাজ করছিল দুই রং মিস্ত্রি শ্রমিক। দুপুর সাড়ে ১২ টার দিকে হঠাৎ তাদের আতœচিৎকারে এগিয়ে এসে দেখেন দুইজন শ্রমিক বিদুৎতের তারে ঝুলছে। এ সময় তারা বাঁশ খুঁটি দিয়ে তাদেরকে উদ্ধার করলেও ঘটনাস্থলেই নইম মারা যায়। পরে ফায়ার সার্ভিসের একটি টিম এসে তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সুমাইয়া আফরিন জানান, নইমকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। আর আহত তুষারের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে যশোর ২৫০ শয্যা  হাসপাতালে রেফার করা হয়।

নিহত নইম উপজেলার কাদিরকোল গ্রামের নজরুল ইসলামের পুত্র। আহত তুষারের বাড়িও একই গ্রামে। পেশায় তারা দু’জনেই রংমিস্ত্রি শ্রমিক বলে জানা গেছে। উল্লেখ্য, গত কয়েক মাস আগেও একই এলাকায় ৩৩ হাজার হাই ভোল্টেজ তারে আরো এক জনের মৃত্যুর ঘটনা ঘটেছিল।

কালীগঞ্জ আবাসিক প্রকৌশলী মতিয়ার রহমান জানায়, তাদের বিদ্যুৎতের ওই লাইনটি ৩৩ হাজার হাই ভোল্টেজ। তার থেকে ১০ ফুট দুরের মানুষকে আকর্ষণ করতে পারে। এটি ঝিনাইদহ সাবস্টেশন থেকে কালীগঞ্জের জন্য ব্যবহৃত বিদ্যুৎ আনা হয়। এসব লাইনের নিচে দোতলা ভবন করা যাবে না মর্মে নির্দেশনা দিয়ে একাধিকবার শহরে মাইকিং করাও হয়েছে। কিন্তু তারপরও অসাবধানতাবশত দুর্ঘটনায় এমন মৃত্যুর ঘটনা ঘটেছে বলে তিনি জানান।

কালীগঞ্জ থানার ওসি (তদন্ত) মতলেবুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাড়ির মালিককে জিজ্ঞাসাবাদসহ লাশ উদ্ধার করেছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে বলে জানান তিনি।