`জিয়াউর রহমান খাওয়ার টেবিলে বসে ২০ নেতার ফাঁসির নির্দেশে স্বাক্ষর করেন'

এখন সময়: বৃহস্পতিবার, ১৯ মে , ২০২২ ১১:১৬:৫০ am

সংসদে এমপি কাজী নাবিল

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণে  আনিত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় যশোর ৩ আসনের জাতীয় সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেছেন ‘১৯৭৮সালে সেনাবাহিনীর ছাউনিতে গঠিত হয় জাতীয়তবাদী দল। জাতীয়তাবাদী দলের স্থপতি জিয়াউর রহমান খাওয়ার টেবিলে বাংলাদেশে মাটিতে একসঙ্গে ২০ জন বলিষ্ঠ নেতার  ফাসির নির্দেশে স্বাক্ষর করেন।  যখন দেশে চারদলীয় সরকারে উদ্ভব হয় তখন যুদ্ধাপরাধীদের গাড়ি তে জাতীয় পতাকা উঠে এবং বাংলা ভাই এর মত লোক সৃষ্টি হয়। একই সাথে বাংলাদেশের ৬০টি জেলায় বোমা বিস্ফরিত হয় এবং মিছিলে মিছিলে বলা হতো বাংলা হবে আফগান। বর্তমানে তারা বিশ্বের বিভিন্ন রাষ্ট্রে দেশের ভাব মূর্তি নষ্ট করছে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে ক্ষমতায় এসে এসব নির্মূল করতে সক্ষম হয়েছেন।

তিনি জাতীয় সংসদে স্মরণ করেন জাতির স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান কে যার জন্ম না হলে বাংলাদেশ হত না। তিনি শ্রদ্ধা নিবেদন করেন মহান মুক্তিযুদ্ধের ৩০ লক্ষ শহিদের প্রতি। যাদের আত্মত্যাগের বিনিময়ে পেয়েছি লাল সবুজ পতাকা। তিনি আরো শ্রদ্ধা নিবেদন করেন ২১ শে গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের প্রতি। তিনি শ্রদ্ধা জানান প্রধান মন্ত্রী কে যিনি তাকে মনোনয়ন দিয়ে নির্বাচনের সুযোগ দিয়ে জাতীয় সংসদে আসার সুযোগ করে দিয়েছেন।

তিনি বলেন ‘২১ সালে পালন করেছি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। গতবছর আমরা বাংলাদেশের প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করনা ভাইরাসকে নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি। প্রধানমন্ত্রী বাংলাদেশকে সারা বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হিসাবে তুলে ধরেছেন। তিনি বাংলাদেশ কে একটি মধ্যম আয়ের রাষ্ট্র হিসাবে গড়ে তুলেছেন।