যশোরে মারপিট ও লুটপাটে ভারতীয় তিন নাগরিকের বিরুদ্ধে মামলা

এখন সময়: শুক্রবার, ১২ জুলাই , ২০২৪, ০৬:১৫:২৩ পিএম

নিজস্ব প্রতিবেদক: যশোর সদরের বলাডাঙ্গা গ্রামে চিত্তরঞ্জন সরকার নামে এক ব্যক্তির বাড়িতে হামলা চালিয়ে মারপিট করে হত্যার চেষ্টা ও টাকা এবং মালামাল লুটপাটের অভিযোগে তিন ভারতীয় নাগরিকের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।  মঙ্গলবার চিত্তরঞ্জন সরকার এ মামলা করেছেন। সিনিয়র জুডিসিয়ালি ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক গোলাম কিবরিয়া অভিযোগের তদন্ত করে কোতয়ালি থানার ওসিকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছের বাদীর আইনজীবী শেখ তাজ হোসেন তাজু।

আসামিরা হলো, ভারতে পশ্চিমবঙ্গের চব্বিশ পরগনার গাইঘাটা থানার ইছাপুর ভদ্রডাঙ্গা গ্রামের ধিরেন্দ্রনাথ সরকারের ছেলে বিলাশ সরকার ওরফে উজ্জল কুমার সরকার ওরফে টাইগার বিলাস, মধ্যপ্রদেশ ছত্তরপুর জেলার রাজনগ্র থানার সদরের বাসিন্দা ধিরেন্দ্রনাথ সরকারের অপর দুই ছেলে প্রদীপ সরকার ওরফে বুলেট প্রদীপ ও প্রতাপ সরকার ওরফে কিলার প্রতাপ।

মামলার অভিযোগে জানা গেছে, আসামিরা ভারতের স্থায়ী বাসিন্দা। তারা তিনজন পাসপোর্টের মাধ্যমে বৈধভাবে বাংলাদেশে এসে যশোর সদরের বলাডাঙ্গা গ্রামের হাজারী লাল বালার বাড়ি ওঠে। এ বাড়িতে তারা অবস্থান নিয়ে এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে। প্রতারণা ও জালিয়াতির শিকার হয়ে এ আসামিদের বিরুদ্ধে এর আগেও  চিত্তরঞ্জন সরকার আদালতে দুইটি মামলা করে ছিলেন। এ খবর জানতে পেরে আসামিরা ভারতীয় পাসপোর্টে বাংলাদেশে এসে হাজারি লাল বালার বাড়িতে ওঠে।

গত ৮ জুন রাতে আসামিরা চিত্তরঞ্জন সরকারের বাড়িতে অস্ত্র-শস্ত্র নিয়ে চড়াও হয়। এ সময় চিত্তরঞ্জন ও তার পরিবারের সদস্যদের মারপিট করে হত্যার চেষ্টা ও আলমিরা ভেঙে নগদ টাকা ও সোনার গহনা লুট করে নিয়ে যায়। বাড়ির লোকজনের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসলে আসামিরা ফাঁকা গুলি করতে করতে পালিয়ে যায়। এ ঘটনায় থানায় অভিযোগ দিলে কর্তৃপক্ষের পরামর্শে আদালতে মামলা করা হয়।