যশোর জেনারেল হাসপাতালে বিনামূল্যে ঠোঁট ও তালু কাটা অপারেশন শুরু

এখন সময়: সোমবার, ৬ মে , ২০২৪, ১২:৪৮:৫৪ এম

 

নিজস্ব প্রতিবেদক: যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে সরকারিভাবে শুরু হয়েছে ঠোঁট ও তালু কাটা শিশুদের বিনামূল্যে অপারেশন। বৃহস্পতিবার অপারেশন কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এদিন সকালে হাসপাতাল মিলনায়তন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভা শেষে বিনামূল্যের অপারেশন ক্যাম্পের উদ্বোধন করেন ঢাকার স্কয়ার হাসপাতালের প্লাস্টিক সার্জারী বিভাগের সিনিয়র কনসালটেন্ট অধ্যাপক ডা. সাফকাত হোসেন খন্দকার। তিনি আলোচনা অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন।

হাসপাতালের তত্ত্ববধায়ক ডাক্তার হারুন অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোর মেডিকেল কলেজের (যমেক) অধ্যক্ষ ডা. আবু হাসনাত মোহম্মদ আহসান হাবিব, বাংলঅদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. এমএ বাশার, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) যশোরের সদস্য সচিব ডা. গোলাম মোর্তুজা। প্যানেল অফ এক্সপার্ট হিসেবে উপস্থিত ছিলেন যমেকের সার্জারি বিভাগের অধ্যাপক ডা. এনকে আলম, শিশু সার্জারী বিভাগের সহকারী অধ্যাপক ডা. আনসার আলী। মূল প্রবন্ধ উপস্থাপনা করেন যমেকের শিশু সার্জারী বিভাগের সহকারী অধ্যাপক ডা. শরীফুজ্জামান রঞ্জু।

আগামী ২৭ এপ্রিল পর্যন্ত বিনামূল্যের এই অপারেশন কার্যক্রম চলবে। ইতিমধ্যে ১৯ শিশুর অপারেশনের জন্য রেজিস্ট্রেশন সম্পন্ন করা হয়েছে।