কলারোয়া সরকারি কলেজে সুবর্ণজয়ন্তী উৎসব

এখন সময়: মঙ্গলবার, ২১ মে , ২০২৪, ০৮:০৫:৫৪ এম

 

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি: কলারোয়া সরকারি কলেজের সুবর্ণজয়ন্তী উৎসব অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার (১৩ এপ্রিল) কলারোয়া সরকারি কলেজ ক্যাম্পাসে হাজার হাজার প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের উপস্থিতিতে দিনভর নানা কর্মসূচিতে সুবর্ণ জয়ন্তী উৎসব অনুষ্ঠিত হয়। ‘আগামীর পথে চলো একসাথে’- এই স্লোগানে জাতীয় পতাকা, উদযাপন পতাকা, বেলুন, ফেস্টুন ও কবুতর উড়ানোর মধ্য দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন সাতক্ষীরা-১ সংসদীয় আসনের সংসদ সদস্য ফিরোজ আহম্মেদ স্বপন। এসময় উপস্থিত ছিলেন, কলেজ অধ্যক্ষ এসএম আনোয়ারুজ্জমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, ড. মিজানুর রহমান, উদযাপন কমিটির সদস্য সচিব কাজী আছাদুজ্জামান আছাদ, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার শেখ রেজাউল করিমসহ সম্মানিত শিক্ষকমণ্ডলী এবং প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।

সকাল সাড়ে ৮ টায় বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। অনুষ্ঠানে প্রাক্তন শিক্ষার্থীদের স্মৃতিচারণ, গুণীজন সম্মাননা, মেধাবীদের বৃত্তিপ্রদান, কলেজের প্রতিষ্ঠাতা ও শিক্ষকদের মরণোত্তর সম্মাননা এবং র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। আলোচনাপর্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন সদস্য ফিরোজ আহম্মেদ স্বপন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতি, জেলা প্রশাসক হুমায়ুন কবির, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ বাসুদেব বসু, উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, উপজেলা নির্বাহী অফিসার কৃষ্ণা রায়, থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলামসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ। সন্ধ্যায় পরিবেশন করা হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সাংস্কৃতিক অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ভারতের পশ্চিমবঙ্গের বসুধা এডুকেশন ডেভলপমেন্ট ফাউন্ডেশনের রাজ্য সাধারণ সম্পাদক ড. শাহাজাহান মন্ডল ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কাইচ খান। রাতে প্রায় অর্ধলক্ষ দর্শক-শ্রোতাকে একক সংগীতের মূর্ছনায় মাতোয়ারা করে তুলেন নন্দিত কণ্ঠশিল্পী মনির খান ও ভারতীয় তারকা কণ্ঠশিল্পী অংকিতা ভট্টাচার্য।