রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে হামলায় আহত  ৫, গুলিবিদ্ধ দুর্বৃত্তসহ আটক ১১

এখন সময়: মঙ্গলবার, ২১ মে , ২০২৪, ০৬:০৮:৩৮ এম

 

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে দুর্বৃত্তদের হামলায় দুই আনসার সদস্যসহ ৫ নিরাপত্তা কর্মী আহত হয়েছেন। বুধবার (৩ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে বিদ্যুৎ কেন্দ্রের আবাসিক ভবনের গেটে এ ঘটনা ঘটে। তবে হামলার সময় আত্মরক্ষার্থে তাপবিদ্যুৎ কেন্দ্রে আনসার সদস্যরা গুলি ছুড়লে এক দুর্বৃত্ত গুলিবিদ্ধ হয় ও অন্যরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ এক দুর্বৃত্তকে আটক করা হয়। আহতদের উদ্ধার করে রামপাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে মাথায় আঘাতপ্রাপ্ত আনসার ব্যাটালিয়ন হাবিলদার কামাল পাশা ও গুলিবিদ্ধ সন্ত্রাসী আশাবুর গাজীর অবস্থা গুরুতর হওয়ায় তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত অন্য চারজনকে রামপাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘটনার পর রামপাল, মোংলা ও বাগেরহাট পুলিশ অভিযান চালিয়ে জড়িত আরো ১১ জনকে আটক করেছে।

রামপালে বাংলাদেশ-ভারত মৈত্রী তাপবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক (প্রশাসন ও নিরাপত্তা) অলিউল্লাহ  জানান, বুধবার রাত সাড়ে ১১টার দিকে ৩০ থেকে ৪০ জনের এক দল সশস্ত্র দূর্বৃত্তকে চুরি করতে নদী পথে এসে তাপবিদ্যুৎ কেন্দ্রের আবাসিক ভবনের গেট দিয়ে ভিতরে প্রবেশের চেষ্টা করে। বিদ্যুৎ কেন্দ্রের সিকিউরিটি গার্ডরা বাধা দিলে দুর্বৃত্তরা নিরাপত্তা কর্মীদের উপর হামলা করে। এসময় দুর্বৃত্তরা এলোপাতাড়ি মারপিট করে সিকিউরিটি সদস্য আকরাম, সাইদুল ইসলাম, মিন্টু বৈরাগী ও ব্রজেন মন্ডলকে আহত করে। সিকিউরিটি গার্ডের সদস্যরা তাৎক্ষণিক বিষয়টি আনসার ব্যাটালিয়ন টহলটিমকে জানান। খবর পেয়ে আনসার ব্যাটালিয়ন টহল টিমের হাবিলদার কামাল পাশা ও সিপাহি জাহিদুল ইসলাম ঘটনাস্থলে পৌঁছলে সন্ত্রাসীরা পাল্টা আক্রমণ করে। এসময় সন্ত্রাসীরা হাবিলদার কামাল পাশা মাথায় আঘাত করলে আত্মরক্ষার্থে এসএমজি দিয়ে ৩০ রাউন্ড গুলি করলে আশাবুর গাজী (২০) গুলিবিদ্ধ হলে অন্য সন্ত্রাসীরা পালিয়ে যায়। আহত আনসার ব্যাটালিয়ন হাবিলদ কামাল পাশাসহ বিদ্যুৎ কেন্দ্রের ৪ সিকিউরিটি গার্ড ও গুলিবিদ্ধ সন্ত্রাসী আশাবুল গাজীকে উদ্ধার করে রামপাল হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে গুরুতর আঘাতপ্রাপ্ত আনসার ব্যাটালিয়ন হাবিলদার কামাল পাশা ও গুলিবিদ্ধ সন্ত্রাসী আশাবুল গাজীর অবস্থা গুরুতর হওয়ায় তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

খবর পেয়ে বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন) রাসেলুর রহমান, আনসার ব্যাটালিয়ন ৩ এর পরিচালক মোল্যা আবু সাইদসহ র‌্যাব ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন) রাসেলুর রহমান আরো জানান, রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের মালামাল চুরি করতে আসা একদল দূর্বৃত্বদের হামলায় দুই আনসার সদস্যসহ ৫ জন নিরাপত্তা কর্মী আহতের খবর পেয়ে রামপাল, মোংলা ও জেলা পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। আশাবুর গাজী (২০) নামে গুলিবিদ্ধ এক সন্ত্রাসীকে আটক করা হয়েছে। তার অবস্থা গুরুতর হওয়ায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও পুলিশ অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত সন্দেহে আরো ১১ জনকে আটক করেছে। জড়িত অন্যদের আটকে পুলিশের একাধিক টিম অভিযান চালাচ্ছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।