যবিপ্রবির বিএমবি বিভাগের  চেয়ারম্যান হলেন ড. আলাউদ্দিন

এখন সময়: সোমবার, ৬ মে , ২০২৪, ০৭:১৪:১১ এম

 

যবিপ্রবি প্রতিনিধি: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি (বিএমবি) বিভাগের চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন পুষ্টি ও খাদ্য প্রযুক্তি (এনএফটি) বিভাগের সহকারী অধ্যাপক ড. মোঃ আলাউদ্দিন। সোমবার (২২ জানুয়ারি) যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী মো: আহসান হাবীব সাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

সম্প্রতি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) থেকে এ বিভাগ খোলার অনুমতি যবিপ্রবি এবং তিনিই এই বিভাগের প্রথম চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হলেন।

এ বিষয়ে ড. মোঃ আলাউদ্দিন বলেন, নতুন বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব প্রদান করায় মাননীয় উপাচার্য স্যারকে ধন্যবাদ জানাচ্ছি। বিভাগের চেয়ারম্যান হিসেবে একটি নতুন বিভাগকে যেভাবে সাজানো দরকার সে প্রক্রিয়াগুলো অনুসরণ করে বিভাগটিকে সাজাবো। যেহেতু ২০২৩-২৪ শিক্ষাবর্ষ থেকে এ বিভাগে শিক্ষার্থী ভর্তি হবে তাই বিশ্ববিদ্যালয়ের আইন অনুসরণ করে অতি দ্রুতই বিভাগ পরিচালনার জন্য প্রয়োজনীয় জনবল নিয়োগ করা হবে। এছাড়াও মাননীয় উপাচার্য স্যার যে লক্ষ্য উদ্দেশ্যে বিভাগটি চালু করেছেন সেটি বাস্তবায়ন করার চেষ্টা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, ড. মোঃ আলাউদ্দিন ২০০৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগ থেকে স্নাতক (সম্মান) সম্পন্ন করেন। এরপর ২০০৪ সালে ঢাবির একই বিভাগ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। পরবর্তীতে ২০১৬ সালে জাপানের তোহোকু বিশ্ববিদ্যালয় থেকে বায়োসাইন্স এন্ড বায়োটেকনোলজি ফর ফিউচার বায়োইন্ডাস্ট্রিস বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।