জমি বিক্রির নামে প্রতারণা, মোংলায় কোটি টাকা নিয়ে প্রতারক উধাও

এখন সময়: রবিবার, ২৮ এপ্রিল , ২০২৪, ১২:৫৮:৩৪ এম

 

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের মোংলায় জমি বিক্রির কথা বলে প্রতারণা করে বিভিন্ন মানুষের কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়েছেন কামরুল শিকদার নামে এক ব্যক্তি। এঘটনায় মোংলা থানায় একাধিক অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীরা। তাদের অভিযোগে জমি দেয়ার কথা বলে টাকা নিয়ে জমির রেজিস্ট্রি করে না দিয়ে নানা রকম টালবাহানা করে এখন গাঁ ঢাকা দিয়েছেন তিনি। কামরল মোংলা পোর্ট পৌরসভার কুমারখালী এলাকার কাদের শিকদারের ছেলে।

ভুক্তভোগী শহিদুল ভূইয়া, মো. সুজন, শুকুর আলী ও মো. রানাসহ বেশ কয়েকজনে জানান, জমি বিক্রির কথা বলে কামরুল শিকদার অর্ধশতাধিক মানুষের কাছ থেকে কোটি টাকা নিয়ে এখন জমি রেজিস্ট্রি করে দিচ্ছেন না। টাকা ফেরত চাইলে আজ না কাল দেবো এমন একাধিকবার ওয়াদা করে এখন মোবাইল ফোন ধরছেন না। আমরা তার বাড়িতে গিয়ে দেখেছি সে ঘরে তালা বন্ধ করে সটকে পড়েছে। এমতাবস্থায় প্রতিকার পেতে থানা পুলিশের কাছে অভিযোগ করেছি।

বিষয়টি স্বীকার করে মোবাইল ফোনে কামরুল শিকদার বলেন, আমি বর্তমানে বিপদগ্রস্ত, আগামী মাসের মাঝামাঝি তাদের কিছু টাকা ফেরত দিতে পারবো। এই মুহূর্তে তাদের সবার টাকা ফেরত দেয়ার মতো কোন অবস্থা ও পরিস্থিতি আমার নেই।

মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম জানান, কম দামে জমি কিনে চড়া দামে বিক্রি করা কামরুল শিকদারের নেশা। আর জমি দেয়ার কথা বলে টাকা নেয়াও তার পেশা। এভাবে কামরুল শিকদার মোংলার অর্ধশতাধিক মানুষের কাছ থেকে কোটি টাকা নিয়ে এখন জমি রেজিস্ট্রি করে না দিয়ে পলাতক রয়েছে। ভুক্তভোগীরা লিখিত অভিযোগ দিয়েছেন। প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। অভিযুক্ত ব্যক্তি এলাকায় না থাকায় অভিযোগের অগ্রগতিতে বিলম্ব হচ্ছে।