রাস উৎসবের পূণ্যার্থী সেজে হরিণ শিকারের চেষ্টা, আটক ১০

এখন সময়: সোমবার, ৪ মার্চ , ২০২৪, ০১:৪৮:০৮ এম

 

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি: পূর্ব সুন্দরবনে রাস উৎসবে আসা ১০ পূণ্যার্থীকে হরিণ শিকারের অভিযোগে আটক করেছে বনরক্ষীরা। মঙ্গলবার বিকেলে শরণখোলা রেঞ্জের আলোর কোলের বড় জামতলা এলাকা থেকে তাদের আটক করা হয়। বন আইনে একটি মামলা দায়েরের পর আটকদের বাগেরহাট আদালতে সোপর্দ করা হয়েছে।

আটককৃতরা হলো, খুলনার পাইকগাছার মনকিয়া গ্রামের সুদিপ্ত বাছাড়, বাইনচাপড়া গ্রামের ইউনুচ গাজী, আসলামনগর গ্রামের দেবাশীষ মন্ডল, মাগুরাদেলুটি গ্রামের বাসু দেব, জকারহুলা গ্রামের সুমন মন্ডল, হরিণাবাদ গ্রামের আশীষ ঢালী, রাধানগর গ্রামের দিলীপ মন্ডল এবং  খুলনার ডুমুরিয়ার কাঞ্চননগর গ্রামের দিব্যানন্দ রায় ও সুজয় মহলদার, মির্জাপুর গ্রামের বংকেশ মন্ডল। 

বনবিভাগ সূত্রে জানা যায়, দুবলার রাস মেলায় পূণ্যার্থী সেজে হরিণ শিকারি চক্র প্রবেশ করেছে। এমন গোপন সংবাদ পেয়ে শরণখোলা রেঞ্জ কর্মকর্তা মাহাবুব হাসানের নেতৃত্বে বনরক্ষীদের একটি দল আলোর কোলের বড় জামতলা এলাকায় অভিযান চালায়। ফাঁদ পাতার চেষ্টার সময় ১০ জনকে আটক করা হয়। এ সময় তাদের নৌকা থেকে ৬০০ ফুট হরিণ শিকারের ফাঁদ, চারটি দা ও একটি কুড়াল জব্দ করা হয়।

শরণখোলা রেঞ্জ কর্মকর্তা শেখ মাহাবুব হাসান বলেন, পূণ্যার্থী সেজে সুন্দরবনে প্রবেশ করে হরিণ শিকারের চেষ্টা করায় ১০ জনকে আটকের পর মামলা দায়ের করে বাগেরহাট আদালতে সোপর্দ করা হয়েছে।