মাগুরায় জেলা মহিলা পরিষদের সংবাদ সম্মেলন

এখন সময়: সোমবার, ৪ মার্চ , ২০২৪, ০১:৪৬:৩৯ এম

 

মাগুরা প্রতিনিধি : মাগুরায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস ২০২৩ পালন উপলক্ষে বাংলাদেশ মহিলা পরিষদ মাগুরা জেলা শাখার আয়োজনে শনিবার বিকেলে সংস্থার কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে ।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় সদস্য লিপিকা দত্তের সভাপতিত্বে বক্তব্য রাখেন নান্দুয়ালী ডিইউ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিসুর রহমান,সাংবাদিক রূপক আইচ, সাংবাদিক শরীফ তেহরান টুটুল,সাংবাদিক শাহীন আলম তুহিন, সাংবাদিক আব্দুল আজিজ, জেলা মহিলা পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি লাবনি জামান, সাধারণ সম্পাদক পাপিয়া খন্দকার, লিগ্যাল এইড সম্পাদক খালেদা হাসিম ও সাংগঠনিক সম্পাদক কামরুন্নাহার বকুল প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশ মহিলা পরিষদ নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে সারাদেশে কাজ করছে । জেলায় এ সংগঠন জানুয়ারি থেকে জুন এ ৬ মাসে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সরাসরি ১২টি অভিযোগের ভিত্তিতে আইনগত পরামর্শ দিয়েছে ৯২টি পরিবারকে। কোনো নারী সহিংসতার শিকার হলে তাকে জেলা লিগ্যাল এইডের মাধ্যমে আইনি পরামর্শ দেয়ার ব্যাপারেও কাজ করছে সংগঠন। তাছাড়া নারী ও কন্যা শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে আন্দোলন, নারীদের মধ্যে আত্মশক্তি, আত্মবিশ্বাস গড়ে তোলার জন্য উদ্দীপনামূলক নতুন নতুন কর্মসূচি গ্রহণ করে কাজ করছে।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, জেলায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালনের জন্য কেন্দ্র ঘোষিত বিভিন্ন কর্মসূচি পালন করবে জেলা শাখা ।