যবিপ্রবির রসায়ন বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা

এখন সময়: শুক্রবার, ১৯ জুলাই , ২০২৪, ০৮:৫৮:৪৫ পিএম

 

প্রেসবিজ্ঞপ্তি: নবীনদের ফুল দিয়ে বরণ, বিদায়ী শিক্ষার্থীদের সম্মাননা স্মারক প্রদান, আলোচনা সভা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (যবিপ্রবি) রসায়ন বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

বিশ^বিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে বুধবার রসায়ন বিভাগের উদ্যোগে নবীন শিক্ষার্থীদের বরণ ও বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। 

গবেষণায় শিক্ষকদের পাশপাশি শিক্ষার্থীদের এগিয়ে আসার আহŸান জানিয়ে অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, একটি আদর্শ বিশ^বিদ্যালয়ের চরিত্র হলো, বিশ^বিদ্যালয় কখনো ঘুমায় না। যে দেশের বিশ^বিদ্যালয় ঘুমায়, সে দেশ কখনো উন্নত হয় না। উন্নত বিশে^র ল্যাবসমূহ সব সময় চালু থাকে। যার কারণেই তারা আজ উন্নত জাতি। তোমরা স্বপ্ন দেখ। এমন স্বপ্ন দেখ, যা তোমাদের ঘুমাতে দেয় না। গবেষণায় সফল হতে হলে, দলগতভাবে কাজ করতে হবে। লক্ষ্যের প্রতি ফোকাসড হতে হবে। তাহলে তোমরা স্বপ্নের মতো বড় হবে। তোমাদের জীবনের লক্ষ্য অর্জিত হবে। তিনি বলেন, তোমরা এমন বিভাগে পড়তে এসেছো, যার পদচারণা সকল ক্ষেত্রে রয়েছে। রসায়ন একটি ‘মাদার সাবজেক্ট’। এ বিষয়ে পড়াশোনা করে তোমরা সব জায়গায় বিচরণ করতে পারবে।

রসায়ন বিভাগের চেয়ারম্যান ড. মো. কোরবান আলীর সভাপতিত্বে নবীন বরণ ও বিদায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিশ^বিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. হাফিজ উদ্দিন, পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মো. মাসুম বিল্লাহ, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড, সুমন চন্দ্র মোহন্ত, ড. কে এম আনিসুল হক, বিভাগটির শিক্ষার্থী মো. আল-আমিন মিয়া, আব্দুর রহমান তানভীর প্রমুখ বক্তব্য দেন। অনুষ্ঠানে রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ড. জান্নাতুল কাওসার, প্রভাষক ইসরাত জাহান, মো. আহাদ আলীসহ বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন রসায়ন বিভাগের শিক্ষার্থী জোয়ার্দার জীম ও প্রজ্ঞা পারমিতা কুন্ডু। রাতে বিভাগটির শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়।