বাড়িঘরে অগ্নিসংযোগ, হামলা ও লুটপাটের অভিযোগ কালিয়ায় যুবলীগ কর্মী খুন

এখন সময়: মঙ্গলবার, ২১ মে , ২০২৪, ০৮:০৯:৪২ এম

ফরহাদ খান, নড়াইল : নড়াইলের কালিয়া উপজেলার পিরোলী গ্রামে আজাদ শেখ (৩২) নামে এক যুবলীগ কর্মী খুন হয়েছেন। বৃহস্পতিবার (২০ জুলাই) সন্ধ্যায় প্রতিপক্ষের হামলায় নিহত হন তিনি। এ দিন রাতে প্রতিপক্ষ ভূঁইয়া ও মোল্যাদের অন্তত ২০টি বাড়িঘরে অগ্নিসংযোগ ভাঙচুর ও লুটপাট চালানোর অভিযোগ পাওয়া গেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণ করে।  নিহত যুবলীগ কর্মী ওই গ্রামের উত্তরপাড়ার সালাম শেখের ছেলে।

নিহতের পরিবার ও স্থানীয়রা জানান, বৃহস্পতিবার যুবলীগের খুলনা বিভাগীয় ‘তারুণ্যের জয়যাত্রা’ সমাবেশ থেকে বাড়িতে ফিরছিলেন আজাদ শেখ। পথিমধ্যে পিরোলী গ্রামের মহসিন মোড়ে পেঁৗঁছালে প্রতিপক্ষের লোকজন আজাদকে পিটিয়ে আহত করে। গুরুতর আহত অবস্থায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে রাত ৯টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

এলাকাবাসীরা জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পিরোলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আনিসুল ইসলাম বাবু এবং স্থানীয় আওয়ামী লীগ নেতা লাবলু ভূঁইয়া গ্রুপের মধ্যে দীর্ঘদিন বিরোধ চলছে। এরমধ্যে মোল্যা ও ভূঁইয়া পরিবারের নেতৃত্ব দেন লাবলু ভূঁইয়া এবং অপরপক্ষে নেতৃত্বে দেন আনিসুল ইসলাম বাবু। প্রায় ১৫দিন ধরে ভূঁইয়া গ্রুপের লোকজন প্রতিপক্ষের ভয়ে পিরোলী বাজারে যেতে পারছিলেন না। এরই জের ধরে যুবলীগ কর্মী আজাদ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

এদিকে, ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে উল্লেখ করেছেন যুবলীগ কর্মী আজাদ শেখকে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা হত্যা করেছে। তবে পিরোলী গ্রামের বিভিন্ন পেশার মানুষজনের ভাষ্য, গ্রাম্য আধিপত্য বিস্তারের জেরে আজাদকে হত্যা করেছে প্রতিপক্ষরা। এখানে রাজনৈতিক কোনো বিষয় নেই। গ্রামের দুই দলের নেতাই আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। 

কালিয়া থানার ওসি শেখ তাসমীম আলম জানান, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক আছে।