কোটচাঁদপুরে গৃহবধূর আপত্তিকর ছবি তুলে চাঁদাবাজি করায় গ্রেফতার ৫

এখন সময়: মঙ্গলবার, ২১ মে , ২০২৪, ০৭:৫৬:৩৫ এম

 

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি: কোটচাঁদপুরে এক গৃহবধূর জোর পূর্বক আপত্তিকর ছবি তুলে মোটা অংকের চাঁদা দাবির অভিযোগে সাংবাদিক পরিচয়দানকারী ২ ব্যক্তিসহ ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পৌর এলাকার বলুহর বাসস্ট্যান্ড সংলগ্ন আদর্শপাড়া থেকে তাদের গ্রফতার করা হয়। নারী ও শিশু নির্যাতন দমন আইনে ভুক্তভোগী নারীর দায়ের করা তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন আদর্শপাড়ার মৃত লতিফ শেখের ছেলে জহির শেখ (৩৬), হাসপাতাল পাড়ার আবুল খায়েরের ছেলে রমজান আলী (৩৫) ও বেনেপাড়ার মৃত আনোয়ার চৌধুরীর ছেলে সোহেল চৌধুরী (৩৯) একই পাড়ার মৃত মকছেদ আলী মন্ডলের ছেলে রেজাউল ইসলাম রেজা (৪৬) ও ব্রিজঘাট মোড়ের আনোয়ার হোসেন মন্ডলের ছেলে জুলফিকার আলী ভুট্টো (৪২)।

মামলার এজাহারে বলা হয়, বাদীর পূর্ব পরিচয়ের সূত্র ধরে তার কাছ থেকে আসামি রেজাউল ইসলাম রেজা টাকা ধার নেয়। টাকা পরিশোধ না করায় বাদীর সাথে রেজার সম্পর্কের অবনতি ঘটে। এ অবস্থায় ১৪ জুলাই সন্ধ্যার দিকে রেজা টাকা দেয়ার কথা বলে বাদীকে তার ড্রাগন বাগানে ডেকে নেয়। সেখানে রেজাসহ উপস্থিত অন্যান্য আসামিরা তাকে বিবস্ত্র করে ছবি ও ভিডিও ধারণ করে। ধারণকৃত ছবি বাদীর স্বামীকে দেখানোর ভয় দেখিয়ে আসামিরা মোটা অংকের চাঁদা দাবি করে। গৃহবধূ তার সম্মান ও সংসার টেকাতে অনেক অনুরোধের পর ১ লাখ টাকা দিতে রাজী হন। ঘটনার রাতেই নগদ ১০ হাজার টাকা দেন। পরবর্তীতে বাকি টাকার জন্য ওই গৃহবধূকে বিভিন্নভাবে ভয়-ভীতি ও হুমকি প্রদর্শন করতে থাকে। তখন নিরূপায় হয়ে ওই গৃহবধূ বিষয়টি প্রথমে উপজেলা নির্বাহী অফিসার উছেন মে কে জানান। নির্বাহী অফিসার ঘটনাটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জানিয়ে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেন। এরপর পুলিশ অভিযুক্ত আসামিদের গ্রেফতার করে।

 থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  মঈন উদ্দিন জানান, রমজান ও সোহেল চৌধুরীর নেতৃত্বে এ চক্রটি দীর্ঘদিন ধরে বিভিন্ন স্থানে চাঁদাবাজিসহ নানা অপকর্মে জড়িত ছিল। স্থানীয় সরকারি হ্যাচারি কমপ্লেক্সে বেড়াতে আসা মহিলাসহ দুব্যক্তিকে জিম্মি করে এ চক্র অর্থ আদায় করে। কিন্তু কোনো অভিযোগ না পাওয়ায় ব্যবস্থা নিতে পারেনি।