দেশ এখন উন্নত রাষ্ট্রে পরিণত হতে যাচ্ছে : প্রতিমন্ত্রী স্বপন

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০৭:৩৭:৩৭ পিএম

                       

নূরুল হক, মণিরামপুর : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, স্বাধীনতা পূর্ব ও স্বাধীনতা উত্তর বহুবাধা-বিপত্তি অতিক্রম করে সাহসী নেতৃত্ব ও ভালবাসা দিয়ে জাতিরজনক বঙ্গবন্ধু বাঙ্গালী জাতিকে ঐক্যবদ্ধ করে একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা করেছিলেন। কিন্তু ষড়যন্ত্রকারীদের চক্রান্তে মুক্তিযুদ্ধের চেতনাকে ধবংস করে ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করে দেশকে একটি তাবেদারী রাষ্ট্রে পরিণত করেছিল ওই পাকিস্তানী দোসর জামায়াত-বিএনপি। কিন্তু জাতির জনক বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে মুক্তিযুদ্ধের চেতনাকে শতভাগ বাস্তবায়ন করে, মুক্তিযুদ্ধের সত্য ইতিহাসের পুনরাবৃত্তিসহ দেশকে তরতর করে উন্নত রাষ্ট্রে পরিণত করার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। যার সুফল ইতোমধ্যে জনগণ পেতে শুরু করেছে।’

মণিরামপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি।

দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পাঠসহ বিস্তারিত কর্মসূচি পালিত হয়। পর্যায়ক্রমে উপজেলা কেন্দ্রীয় শহিদমিনার ও জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে বঙ্গবন্ধু ও সকল শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে উপজেলা প্যারেড গ্রাউন্ডে থানা পুলিশ, আনসার ও ভিডিপি’র সদস্য, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষর্থীদের অংশ গ্রহণে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর কারাগারের রোজনামচা ও অসমাপ্ত আত্মজীবনী বই দুটির উপর কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয় এবং বিভিন্ন বিষয়ে বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ আলী হাসান, উপজেলা চেয়ারম্যান নাজমা খানম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দীন, উপজেলা আওয়ামীলীগ নেতা এ্যাড. বশির আহম্মেদ খান, উপজেলা যুবলীগের আহবায়ক ও ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, মণিরামপুর থানার অফিসার ইনচার্জ শেখ মনিরুজ্জামান, পৌর কাউন্সিলর বাবুলাল চৌধুরী, সুমন দাসসহ বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সুধীজন।

এদিকে দিবসটি উপলক্ষে মণিরামপুর উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন বিস্তারিত কর্মসূচীর আয়োজন করেন। এদিন সকালে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে পৌরসভার সামনে দলীয় অস্থায়ী কার্যালয়ের সামনে জাতীয় পতাকা উত্তালন করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র অধ্যক্ষ আলহাজ্জ্ব কাজী মাহমুদুল হাসান। এ সময়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা অ্যাড. বশির আহম্মেদ খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও যুবলীগের আহবায়ক উত্তম চক্রবর্তী বাচ্চু, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, উপজেলা যুবলীগের সাবেক সহসভাপতি ও মণিরামপুর পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক নূরুল হক, উপজেলা কৃষকলীগের সাবেক যুগ্ম সম্পাদক প্রভাষক মামুন অর রশিদ জুয়েল, পৌরসভার কাউন্সিলর সুমন দাস প্রমূখ।