হারিয়ে যাওয়া ফরিদাকে পরিবারে ফিরিয়ে দিলো যশোর পিবিআই

এখন সময়: শুক্রবার, ২ জুন , ২০২৩ ০৪:৩০:১২ am

 

নিজস্ব প্রতিবেদক: মাস খানেক আগে নেত্রকোনা থেকে হারিয়া যাওয়া ফরিদা বেগমকে (৪০) তার পরিবারের কাছে তুলে দিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) যশোর। গত ২০ মার্চ দুপুরে ফরিদাকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়। ফরিদা নেত্রকোনা জেলার কমলাকান্দা উপজেলার নাজিরপুর ইউনিয়নের কান্তপুর গ্রামের মৃত আব্দুল হকের মেয়ে।

পিবিআই জানিয়েছে, গত ১৫ মার্চ সকাল সাড়ে ১০টার দিকে ওই নারীকে অজ্ঞাত হিসাবে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তিনি যেহেতু কোনো কথা বলতে পারেননি ফলে প্রথমে তার পরিচয় জানা সম্ভব হয়নি। পিবিআই যশোর বিষয়টির খোঁজখবর নেয়। তার হাতে ফিঙ্গারপ্রিন্ট সংগ্রহ করে তা ঢাকায় পাঠানো হয়। সেখান থেকে রিপোর্টে তার নাম পরিচয় মেলে। ফিঙ্গারপ্রিন্ট দেয়ার পর তার ভোটার আইডি কার্ড থেকে নাম ও ঠিকানা সংগ্রহ করা হয়। এরপর নেত্রকোনায় তার পরিবারের সাথে যোগাযোগ করা হয়। গত ২০ মার্চ ফরিদার দুই ভাগ্নিপতি আব্দুল গনি ও আবু চান মিয়া যশোরে আসেন এবং পিবিআই এর সাথে যোগাযোগ করেন। পরে হাসপাতালে ভর্তি হওয়ার পর সুস্থ হলে ফরিদাকে তাদের হাতে তুলে দেয়া হয়।

তারা জানিয়েছে, ফরিদা মানসিক প্রতিবন্ধী। কিভাবে কার সাথে সে মাস খানেক আগে নেত্রকোনা থেকে যশোরে আসে তা তারা বলতে পারেননা। তাকে অনেক স্থানে খোঁজা হয়। পরে পিবিআই তাদের বাড়িতে সংবাদ দিলে তার যশোরে এসে ফরিদাকে জিম্মায় নেন।