মাদক সেবন, যৌন হয়রানি ও আত্মহত্যা প্রতিরোধে মতবিনিময়

এখন সময়: শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪, ১০:৫২:১৯ এম

নিজস্ব প্রতিবেদক: মাদক সেবন, যৌনহয়রানি ও আত্মহত্যা প্রতিরোধে এসোসিয়েশন ফর ডিজএ্যবল্ড পিপল (এডিপি) এর আয়োজনে শুক্রবার বিকালে যশোর সদর উপজেলার মাহিদিয়া বাজারে ছাত্র, শিক্ষক, অভিভাবকসহ স্থানীয় সকল শ্রেণি পেশার মানুষের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মাহিদিয়া মাধ্যমিক বিদ্যালয় ও মাহিদিয়া সম্মিলনী মহিলা আলিম মাদরাসার শিক্ষাথী, শিক্ষক, অভিভাবক ও স্থানীয়দের উপস্থিতিতে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন। প্রধান অতিথি উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, উন্নত শিক্ষায় শিক্ষিত হতে হবে।  প্রকৃত মানুষ হয়ে দেশ সেবায় এগিয়ে আসতে হবে। পিতা মাতার মুখ উজ্জ্বল করতে হবে। তিনি বলেন, এখন প্রায় দেখা যায় তুচ্ছ বিষয় নিয়ে পিতামাতার ওপর অভিমান করে বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা আত্মহত্যা করছে। যা খুবই দুঃখজনক। জাহিদ হাসান টুকুন অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনার সন্তানের সাথে সময় দেন। তার চলাফেরা লক্ষ্য করুন। সন্তানে অনেক রকম চাহিদা থাকবে যেটা আপনার পছন্দ নাও হতে পারে। তাই বলে তাকে বকা না দিয়ে বোঝান। সবসময় লক্ষ্য রাখবেন আপনার সন্তানকে যেন মাদকের ভয়াল থাবা স্পর্শ করতে না পারে। শিক্ষকদের উদ্দেশ্যে বলেন শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি মাদকের কুফল সম্পর্কে বোঝান। বাস্তব সমাজ সম্পর্কে তাদের সাথে আলোচনা করুন। 

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রণালয়ের প্রধান প্রকৌশলী ও পরিচালক মো. কামরুজ্জামান, বাগেরহাটের জেলা জজ সাইফুল ইসলাম, বরিশালের জেলা জজ শাহানাজ সুলতানা, মাহিদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আজমিনুর রহমান।

সভাপতিত্ব করেন মানবিক স্বাস্থ্য বিশেষজ্ঞ মনোবিজ্ঞানী রওশন আরা জামান।