চুরি করা বিদ্যুতের তারসহ ট্রাক জব্দ, আটক ২

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ০৫:৪২:২৬ এম

শরণখোলা (বাগেরহাট) : বাগেরহাটের শরণখোলায় পল্লী বিদ্যুতের চুরি যাওয়া তারের আংশিক উদ্ধার হয়েছে। এ ঘটনায় ২ জনকে আটক ও ১টি ট্রাকজব্দ করেছে পুলিশ। গত রোববার সন্ধ্যায় উপজেলার রাজৈর এলাকায় ব্র্যাক অফিস সংলগ্ন ফারুক আকনের ভাঙারির দোকান থেকে চুরি যাওয়া তারের মধ্যে ৫০০ কেজি তার উদ্ধার হয়।  

পল্লী বিদ্যুতের শরণখোলা অফিস সূত্রে জানা যায়, গত ৪ ডিসেম্বর উপজেলার রাজাপুর এলাকা থেকে ট্রান্সফরমারের কয়েল চুরি করে একটি চক্র। এছাড়া ৫ ডিসেম্বর উপজেলার রাজৈর এলাকা থেকে বিদ্যুতবিহীন পুরানো  লাইনের প্রায় ৭২০ মিটার তার চুরি হয়। এ ঘটনায় ১০ ডিসেম্বর পল্লী বিদ্যুত শরণখোলা শাখার এজিএম আশিকুর রহমান অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে শরণখোলা থানায় একটি মামলা করে। মামলার সূত্র ধরে শরণখোলা থানার পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালায়।  

গত রোববার রাজৈর এলাকার ব্র্যাক অফিস সংলগ্ন ফারুক আকনের ভাঙারির দোকান থেকে ট্রাকযোগে ভাঙারি মালামালের সাথে তার পাচার হচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে শরণখোলা থানার এসআই আব্দুল আলিমের নেতৃত্বে পুলিশের একটি দল অভিযান চালিয়ে চুরি যাওয়া ৫০০ কেজি তার ও একটি ট্রাক জব্দ করে। পরে ঘটনাস্থল থেকে রাজৈর এলাকার বাসিন্দা ও ভাঙারি ব্যবসায়ী ফারুক আকনের ছেলে নিজাম আকন (৩৮) ও গাড়ীর ড্রাইভার পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার দক্ষিণ শিয়ালকাঠি গ্রামের মতিউর রহমান হাওলাদারের পুত্র রুবেল হাওলাদারকে (২৮) আটক করা হয়। তাদের বিরুদ্ধে শরণখোলা থানায় একটি মামলা করা হয়েছে। 

এ ব্যাপারে শরণখোলা পল্লী বিদ্যুতের এজিএম আশিকুর রহমান বলেন চুরি হওয়া তারের পরিমাণ প্রায় ৭২০ মিটার। যার আনুমানিক দাম প্রায় ৬৮ হাজার টাকা। 

শরণখোলা থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকরাম হোসেন বলেন, আসামিদের আদালতে পাঠানো হয়েছে।