শত্রুতার বলি ৭০০ কলাগাছ!

এখন সময়: শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪, ০৯:১৪:৫৮ এম

মাগুরা প্রতিনিধি : মাগুরার শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি মাজেদুল ইসলাম শিমুলের বাগানের ৭০০ কলাগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। গত বৃহস্পতিবার রাতে গড়াই নদী সংলগ্ন গঙ্গারামখালি মাঠের বাগানের ওই সংখ্যক কলাগাছ কেটে ফেলা হয়। কেটে ফেলা গাছগুলোয় কলা ধরেছিলো। 

এ ঘটনা জানান পর শুক্রবার সকালে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাব্বারুল ইসলাম, দ্বারিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সবুর, মাগুরা জেলা পরিষদ সদস্য আরজান বিশ্বাস বাদশা ও স্থানীয় ইউপি সদস্য আমির হামজা ঘটনাস্থল পরিদর্শন করেন। 

ভুক্তভোগী মাজেদুল ইসলাম শিমুল জানান, তিনি ৮২ শতক জমিতে মাল্টা বাগান করেছিলেন। পরে ওই  জমিতে ৭৩০টি কলাগাছ লাগান। প্রায় প্রতিটি গাছেই কলা ধরেছিলো। ব্যবসায়ীদের কাছে বাগানটি সাড়ে ৩ লাখ টাকায় বিক্রি করেছেন। ইতোমধ্যে তাদের কাছ থেকে ২ লাখ টাকা নেয়া হয়েছে। এর মধ্যে ৭০০ টি গাছে কোপ দিয়ে গাছের মূল অংশ কেটে দেয়া হয়েছে। একটু বাতাস হলেই সব গাছ পড়ে যাবে। একটি গাছও বাঁচবে না। পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে গাছগুলো কেটেছে দুবৃর্ত্তরা। এ ঘটনায় জড়িতদের বিচার দাবি করেন তিনি।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আমির হামজা বলেন, দ্বারিয়াপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি মাজেদুল ইসলাম শিমুল অনেক পরিশ্রম করে বাগানটি করেছে। অপকর্মের সাথে জড়িতদের  চিহ্নিত করে উপযুক্ত শাস্তি আওতায় আনার দাবি জানাই। 

মাগুরা জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগ নেতা আরজান বিশ্বাস বাদশা বলেন, একটি কুচক্রী মহল তার বাগানের প্রতিটি কলাগাছ কেটে বড় ধরনের ক্ষতি করেছে। এ ঘটনায় রাজনৈতিক প্রতিহিংসা থাকতে পারে। 

দ্বারিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সবুর বলেন, আমি সংবাদ পাওয়ার পর সেখানে গিয়েছি। অপরাধীদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দৃষ্টি আকর্ষণ করেন তিনি। 

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাব্বারুল ইসলাম জানান,   ঘটনাস্থলে গিয়ে দেখে এসেছেন। এ ব্যাপারে ভুক্তভোগী আইনি সহায়তা চাইলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।