কালীগঞ্জে দু’মাসে প্রায় অর্ধ শতাধিক চুরি-ডাকাতি

এখন সময়: সোমবার, ৩০ জানুয়ারি , ২০২৩ ০০:৫১:৫৪ am

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : ঝিনাইদহের কালীগঞ্জে চুরি-ডাকাতি বৃদ্ধি পেয়েছে। অক্টোবর ও নভেম্বর মাসে উপজেলায় প্রায় অর্ধ-শতাধিক চুরি ও ডাকাতি হয়েছে। চোখের আড়াল হলেই মোটরসাইকেল, বাই সাইকেল, মোবাইলসহ বিভিন্ন মূল্যবান জিনিসপত্র চুরি হচ্ছে। ঘটছে ডাকাতির ঘটনাও। ফলে মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। 

জানা গেছে, গত ২৫ অক্টোবর গভীর রাতে উপজেলার কোলাবাজারে মেসার্স আব্দুল জব্বার এন্ড সন্স নামে রড সিমেন্টের একটি দোকানের ভেন্টিলেটার ভেঙে চোরেরা ভেতরে ঢোকে। এরপর ক্যাশ বাক্সের ড্রয়ার ভেঙে নগদ এক লাখ টাকা নিয়ে যায়। দোকানে চুরির ঘটনায় প্রতিষ্ঠানটির মালিক মাহাবুবুর রহমান থানায় একটি লিখিত অভিযোগ করেন।

পরের দিন ২৬ অক্টোবর উপজেলার রঘুনাথপুর বাজারের পাইকারী ও খুচরা মুদি ব্যবসায়ী দেলোয়ার হোসেন লিংকনের মালিকানাধীন নিউ মডার্ণ স্টোরের তালা ভেঙে ৪ ব্যারেল ডিজেল, ১ ব্যারেল সয়াবিন, ২ লিটারের ২০টি সয়াবিনের তেলের বোতল, ১ লিটারের ১৫ টি বোতল, ২৫ বস্তা চিকন চাল, ২ বস্তা মসুর ডাল, ১ বস্তা খৈলসহ প্রায় ৩ লক্ষাধিক টাকার মালামাল চুরি হয়।

২৮ অক্টোবর রাতে উপজেলার ছোট ঘিঘাটি গ্রামের আব্দুল মান্নানের ছেলে বাবর আলীর ক্ষেত থেকে প্রায় লক্ষাধিক টাকার পাকা ড্রাগন ফল চুরি হয়। এদিকে, ১৮ নভেম্বর দিবাগত রাতে উপজেলার বারোবাজার-পিরোজপুর সড়কের ঠিকডাঙ্গা ব্রিজের কাছে গাছ ফেলে ওই গ্রামের জালাল উদ্দীন, মিঠাপুকুর গ্রামের ইমন হোসেন, পিরোজপুর গ্রামের জয়দেব দাস, বিদ্যুৎ, সঞ্জয় ও অমিতসহ বেশ কয়েকজন পথচারীর কাছ থেকে ৬ টি মোবাইল সেট, ১ টি ভ্যান ও নগদ টাকা লুট করে নিয়ে যায় ডাকাতেরা।

এর আগে গত ৩ নভেম্বর রাতে কালীগঞ্জ শহরের মেইন বাসস্ট্যান্ড সংলগ্ন সঞ্জয় কুমারের রায় মুদিখানা স্টোরের ৩ ব্যারেল সয়াবিন তেল চুরি হয়। ৫ নভেম্বর কালীগঞ্জ শহরের হাটচাঁদনীর পাশ থেকে একই দিনে মোট ৬টি বাইসাইকেল চুরির ঘটনা ঘটে।

এছাড়াও গত ২৩ নভেম্বর বিকেলে কালীগঞ্জ প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ের নিচে রাখা ২টি বাইসাইকেলের তালা ভেঙে নিয়ে যায় চোর। একই রাতে রায়গ্রাম সিঙ্গিগ্রামের শাকিল হোসেনের বাড়ির বারান্দার গ্রিলকেটে তার একটি পালসার মোটরসাইকেল নিয়ে যাওয়ার সময় লোকজনের উপস্থিতি টের পেয়ে মাঠের মধ্যে ফেলে রেখে যায় চোরেরা।

পরের দিন ২৪ নভেম্বর গভীর রাতে কালীগঞ্জ শহরতলীর নরেন্দ্রপুর গ্রামের আব্দুর রউফের বাড়ির গ্রিলকেটে তাদের দুই ভাইয়ের দুটি ১২৫ সিসি ডিসকভারী বাজাজ মোটরসাইকেল চুরি হয়। এ ব্যাপারে কালীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভুক্তভোগী।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম মোল্যা জানান, বিচ্ছিন্ন কিছু চুরির কিছু ঘটনা ঘটেছে। চোর ধরতে ইতোমধ্যে অফিসারদের দায়িত্ব দেয়া ছাড়াও পুলিশি তৎপরতা বৃদ্ধি করা হয়েছে।