কালীগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি বই বিক্রির অভিযোগ

এখন সময়: শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ১১:৩৮:৪১ এম

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি: কালীগঞ্জে নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল হোসেন তোতার বিরুদ্ধে সরকারি বই বিক্রির অভিযাগ উঠেছে। রোববার সকালে বইগুলো আলমসাধুতে পাচারকালে স্থানীয়রা হাতেনাতে ধরে ফেলে।

স্থানীয়রা জানায়, রোববার সকাল সাড়ে ৬ টার দিকে স্কুলটির একটি কক্ষ থেকে স্কুল ও মাদরাসার বিভিন্ন শ্রেণির সরকারি ২৬ মণ বই আলিম হোসেন নামে এক ভাংড়ি ক্রেতার কাছে বিক্রি করেন প্রধান শিক্ষক মকবুল হোসেন তোতা। এ সময় স্যালো ইঞ্জিন চালিত আলমসাধু বই ভর্তি গাড়িটি বিদ্যালয়ের বাইরে বের হলে স্থানীয়রা আটকে দেয়। পরে বিক্রি হওয়া বইগুলো আবার স্কুলে পাঠিয়ে দেয়।

বই ক্রেতা আলিম হোসেন জানান, রোববার খুব সকালে তিনি সরকারি নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে যান বইগুলো নিতে। তিনি এক আলমসাধু গাড়ীতে ২৬ মণ বই নেন। প্রতি মণ ১৬০০ টাকা দরে তিনি বইগুলি কিনেছিলেন। বিক্রির সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষকের থেকে বইগুলো নিয়ে স্কুল থেকে বের হয়ে বাইরে আসা মাত্রই স্থানীয়রা আটকে দেয়। এরপর তাদের চাপে বইগুলো আবার স্কুলে রেখে আসি।

বিদ্যালযে সরকারি বইয়ের দায়িত্বে থাকা শিক্ষক রেজাউল ইসলাম জানান, বইগুলো বিক্রির সময় তিনি বিদ্যালয়ে উপস্থিত ছিলেন না।

অভিযুক্ত সরকারি নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল হোসেন তোতা বই বিক্রির অভিযোগ অস্বীকার করে জানান, সরকারি পুরাতন বই রাখা কক্ষটি রং করার জন্য কিছু বই অন্যত্র সরিয়ে নেয়া হচ্ছিল, এছাড়া কিছু না। 

বিষয়টি নিয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) হাবিবুল্লাহ জানান, ইউএনও স্যার ছুটিতে আছেন। বিষয়টি তিনি জানার পর উপজেলা মাধ্যমিক অফিসারকে পাঠানো হয়েছে। ঘটনার সত্যতা পেলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।