বিনামূল্যে সার ও বীজ পেলেন ১৪৩০ কৃষক

এখন সময়: সোমবার, ৩০ জানুয়ারি , ২০২৩ ০১:৪৩:০০ am

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাট সদরের ১৪৩০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক বিনামূল্যে সার ও বীজ পেয়েছেন। বুধবার ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদ মাঠে তাদের মধ্যে সার ও বীজ বিতরণ করা হয়। কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় তারা বিনামূল্যের এই সার ও বীজ পেয়েছেন। 

এদিন সকালে প্রধান অতিথি হিসেবে কৃষাণ-কৃষাণীদের হাতে বিনামূল্যের সার ও বীজ তুলে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান। এ সময় বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাব্বেরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাগেরহাট  কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আজিজুর রহমান, বাগেরহাট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা মোতাহার হোসেন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান খান রেজাউল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, উপজেলা কৃষি কর্মকর্তা সাদিয়া সুলতানা, ষাটগুম্বুজ ইউপি চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু প্রমুখ।

এবারের রবি মৌসুমে গম, ভূট্টা, মরিচ, সূর্যমুখী ও খেসারির আবাদ বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় সদর উপজেলার  ১৪৩০ জন কৃষকের মাঝে ২৩১০ কেজি বীজ, ১৪ হাজার ৮০০ কেজি ডিএপি ও ১৪ হাজার ২৫০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।