ফকিরহাটে সড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ

এখন সময়: সোমবার, ৩০ জানুয়ারি , ২০২৩ ০১:২৬:৩৩ am

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের ফকিরহাট ডাকবাংলো মোড় থেকে মুলঘর সড়কের পাশে সড়ক ও জনপদ বিভাগের অধিগ্রহণকৃত জমিতে অবৈধভাবে গড়ে ওঠা দোকানপাট ও অবৈধ স্থাপনা বুধবার সকাল থেকে উচ্ছেদ অভিযান শুরু করেছে সড়ক ও জনপদ বিভাগ।

খুলনা সড়ক ও জনপদ বিভাগের উপসচিব অনিন্দিতা রায়ের উপস্থিতিতে এসকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে।

দোকান মালিকরা জানান, দীর্ঘদিন থেকে এখানে ক্ষুদ্র ব্যবসার উপর নির্ভরশীল ছিল তাদের পরিবারগুলো। এই উচ্ছেদের ফলে তাদের পরিবার পরিজন নিয়ে রান্তায় বসতে হবে।

ফকিরহাট উপজেলা নির্বাহী অফিসার মনোয়ার হোসেন জানান, ফকিরহাট ডাকবাংলো থেকে মূলঘর সেতু পর্যন্ত প্রায় পৌনে ১ কিমি. সড়কের উভয় পাশে অধিগ্রহণকৃত জমিতে দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখল করে ব্যবসা পরিচালনা করে আসছিল কিছু মানুষ। নিরাপদ সড়ক গড়তে সড়কের পাশ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে। এখানে শতাধিক অবৈধ দোকানপাট ও স্থাপনা উচ্ছেদ করা হবে। 

খুলনা সড়ক ও জনপদ বিভাগের উপসচিব অনিন্দিতা রায় বলেন, অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য দুইবার জমি মাপা হয়েছে। নিয়ম অনুযায়ী এসব দোকান মালিকদের নোটিশ দেয়া হয়েছে। এছাড়া দুদফা মাইকিং করা হয়েছে। রাস্তার দুই পাশের শুধুমাত্র অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে। কোন ব্যক্তি মালিকানার ঘর ক্ষতিগ্রস্থ করা হয়নি।

উচ্ছেদ অভিযানের সময় সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তারাসহ ফকিরহাট মডেল থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল উপস্থিত ছিল।