বন্যার্তদের সাহায্যে ‘তারুণ্য’র অর্থ সংগ্রহে ইবি শিক্ষার্থীরা

এখন সময়: শনিবার, ২০ আগস্ট , ২০২২ ০২:২০:০৭ am

ইবি প্রতিনিধি: সিলেট অঞ্চলের অস্বাভাবিক বন্যা পরিস্থিতিতে ত্রাণ ও বন্যাজনিত ক্ষতিগ্রস্ত মানুষদের সাহায্যের প্রত্যয় নিয়ে ফান্ড তৈরি করে অর্থ সংগ্রহ করেছে স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন ‘তারুণ্য’।

ইসলামি বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষার্থীরা দুই জেলা থেকে এই অর্থ সংগ্রহ করেছে। শুক্রবার (২৪ জুন) সকালে বিশ্ববিদ্যালয়ের মুজিব চত্ত্বরে একত্র হয় সংগঠনের সকল শুভাকাক্সক্ষী ও সদস্যরা। নবীন পথিক থেকে সুভাষিত সদস্য সকলের সম্মিলিত প্রচেষ্টায় অর্থ সংগ্রহ করা হয়েছে। তারুণ্যের উদ্যোগে ‘বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসুন’ শিরোনামে দুই জেলায় এ কার্যক্রম পরিচালনা হয়।

এ সময় সংগঠনটির সভাপতি মো. সাকির হোসেন, সাধারণ-সম্পাদক মো. আবদুল করিমের নেতৃত্বে যথাক্রমে কুষ্টিয়া-ঝিনাইদহে দুই জেলায় প্রায় ২৫ টি টিম পাঠানো হয়। এছাড়াও সংগঠনটির প্রায় দেড় শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৯ সালের ২৯ জুলাই প্রতিষ্ঠার পর থেকে তারুণ্য বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক স্বেচ্ছাসেবী কর্মকাণ্ড পরিচালনা করে আসছে ‘তারুণ্য’। রক্তদান কর্মসূচি, বৃদ্ধাশ্রমে সহায়তা, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আর্থিক সহায়তা, সচেতনামূলক সেমিনার, শীতবস্ত্র বিতরণ, অসহায় মানুষের আর্থিক সহায়তা, ফ্রি ব্লাড টেস্ট, বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ, তারুণ্য লাইব্রেরি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, লিডারশিপ, প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণ, অসহায় শিক্ষার্থীদের সহায়তা এর মধ্যে উল্লেখযোগ্য।