পাইকগাছায় চেয়ারম্যান  পদে জিতলেন আনন্দ

এখন সময়: শনিবার, ২৭ জুলাই , ২০২৪, ১২:০৯:৪৮ পিএম

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: পাইকগাছা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আনন্দ মোহন বিশ্বাস, ভাইস চেয়ারম্যান পুরুষ প্রভাষক আব্দুল ওয়াহাব বাবলু ও মহিলা ভাইস চেয়ারম্যান শিক্ষক অনিতা রাণী মন্ডল নির্বাচিত হয়েছেন।

উপজেলার ৯৭ কেন্দ্রের ফলাফলে চেয়ারম্যান পদে আনন্দ মোহন বিশ্বাস চিংড়ি মাছ প্রতীকে ৩৩ হাজার ৮৭২ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীকে শেখ কামরুল হাসান পেয়েছেন ৩১ হাজার ২৭৮ ভোট। ভাইস চেয়ারম্যান পুরুষ পদে পালকি প্রতীকে প্রভাষক আব্দুল ওয়াহাব বাবলু ১৮ হাজার ১৬৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সুকুমার ঢালী উড়োজাহাজ প্রতীকে পেয়েছেন ১৪ হাজার ৮২০ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিক্ষক অনিতা রাণী মন্ডল ফুটবল প্রতীকে ৩৬ হাজার ২৮১ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা ময়না বেগম হাঁস প্রতীকে পেয়েছেন ২১ হাজার ৯৬৪ ভোট।

তবে এবারের পাইকগাছা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। পাইকগাছা উপজেলার ১০ ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার ২ লাখ ৩১ হাজার ৯৩৮ জন। যার মধ্যে পুরুষ ১ লাখ ১৬ হাজার ৮৭২ জন ও নারী ভোটার ১ লাখ ১৫ হাজার ৬৭ জন। দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া পাইকগাছা উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও শান্তি পূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এবারের নির্বাচনে ভোট পড়েছে ৩৬.৩০ শতাংশ। ২ লাখ ৩১ হাজার ৯শ’ ১৩ জন ভোটারের মধ্যে ভোট প্রদান করেছেন ৮১ হাজার ৮শ’ ১০ জন।