বাঘারপাড়ায় ভিজিএফের চাল বঞ্চিতদের মানববন্ধনে হামলা, আটক ২

এখন সময়: বৃহস্পতিবার, ১৩ জুন , ২০২৪, ০৬:৩০:১৯ এম

 

নিজস্ব প্রতিবেদক: যশোরের বাঘারপাড়া উপজেলার দোহাকুলা ইউনিয়নে ভিজিএফের চাল বঞ্চিতদের মানববন্ধন কর্মসূচিতে হামলা হয়েছে। রোববার দুপুরে উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে মানববন্ধন চলাকালে হামলা চালানো হয়। কর্মসূচির শেষ পর্যায়ে বাঘারপাড়া উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ ও তার অনুসারীরা হামলা চালিয়ে মারধর করেন।  ৮০ জন দরিদ্র মানুষ এই কর্মসূচিতে অংশ নেন।  এখবর সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকরাও হামলার শিকার হন।

এ সময় উপজেলা পরিষদ চত্বরে আতঙ্ক ছড়ায়। খবর পেয়ে বাঘারপাড়া থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ ও হামলার অভিযোগে দুজনকে আটক করে। হামলায় বাঘারপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ আজগর আলী আহত হন। তিনি বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, গত ঈদুল ফিতরের আগে ভিজিএফের আওতায় ১০ কেজি করে চাল দেয়ার জন্য বাঘারপাড়া উপজেলার দোহাকুলা ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডে দুইশ’ জন দরিদ্র মানুষের তালিকা করা হয়। এই তালিকায় থাকা ৮০ জনকে স্লিপ ও চাল দেয়া হয়নি।

বাঘারপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ বলেছেন, এসব বিষয়ে অভিযোগ দাখিল হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মানববন্ধনে হামলাকারীদের বিষয়ে বাঘারপাড়া থানার ওসি শাহাদত হোসেন বলেন, হামলার খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং নয়ন ও ফিরোজ নামে দুইজনকে আটক করে। এ ব্যাপারে সবরকম আইনি পদক্ষেপ নেয়া হবে বলে।

ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ফিরোজ হাসান বলেছেন, এ বিষয়ে তিনি অবগত নন।