খুবি উপকেন্দ্রে জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্নে সিদ্ধান্ত

এখন সময়: শনিবার, ৪ মে , ২০২৪, ১০:৫২:৪৬ পিএম

 

খুলনা প্রতিনিধি: গুচ্ছ পদ্ধতিতে দেশের ২৪টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২৭ এপ্রিল এবং ০৩ ও ১০ মে অনুষ্ঠিত হবে। এ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থাসহ সার্বিক বিষয় নিয়ে বুধবার বেলা ১১টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষ্যে প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা।

সভায় জানানো হয়, গুচ্ছ পদ্ধতিতে স্নাতক প্রথম বর্ষে ‘এ’ (বিজ্ঞান) ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ২৭ এপ্রিল দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ রেভারেন্ড পলস্ হাই স্কুল, হোপ পলিটেকনিক এন্ড টেকনিক্যাল ইনস্টিটিউট এবং দেলদার আহমেদ সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। এদিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৫ হাজার ৩১৩ জন, রেভারেন্ড পলস্ হাই স্কুলে ৯৫৭ জন, হোপ পলিটেকনিকে ৭৯৬ জন এবং দেলদার আহমেদ সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ১ হাজার ৮২০ জন পরীক্ষার্থীর আসন ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও এদিন বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত শুধুমাত্র খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থাপত্য বিষয়ে বিশেষ অংকন পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরবর্তীতে আগামী ০৩ মে ‘বি’ ইউনিট এবং ১০ মে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শুধুমাত্র খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

সভায় বিভিন্ন দিক আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হয় যে, খুলনা বিশ্ববিদ্যালয় উপকেন্দ্রে গুচ্ছ ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীরা মোবাইল ফোনসহ কোনো প্রকার ইলেক্ট্রনিক ডিভাইস, ব্যাগ, বই নিয়ে প্রবেশ করতে পারবে না। বিশ্ববিদ্যালয়ের মেইন গেট দিয়ে সুশৃঙ্খলভাবে তাদেরকে ক্যাম্পাসে প্রবেশ করতে হবে। 

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী। সঞ্চালনা করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস।