সাতক্ষীরার রঘুনাথ খাঁ চাঁদাবাজি মামলায় কারাগারে

এখন সময়: শনিবার, ৪ মে , ২০২৪, ১১:৫৩:০১ এম

 

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার রঘুনাথ খাঁকে  চাঁদাবাজি মামলায় কারাগারে পাঠানো হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) দুপুরে সাতক্ষীরা জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তনিমা মন্ডল রঘুনাথ খাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

রঘুনাথ খাঁ (৫৭) সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বিঞ্চুপুর গ্রামের মদন মোহন খাঁ এর ছেলে। বর্তমানে শহরের কাটিয়া আনন্দপাড়ায় থাকেন। চাঁদাবাজিসহ বিভিন্ন মামলা ও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

রঘুনাথ খাঁ এর বিরুদ্ধে ২০২৩ সালের ২৪ জানুয়ারি দেবহাটা থানায় একটি মামলা দায়ের করেন (মামলা নং-৯), শিমুলিয়া গ্রামের কাজী গোলাম ওয়ারেশের ছেলে কাজী সুরুজ ওয়ারেশ। এই মামলায় আরো কয়েকজন আসামির নাম উল্লেখ করা হয়েছে। তারা পলাতক রয়েছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, বাদীর খলিসাখালি এলাকায় ছয়শত বিঘার একটি মাছের ঘের রয়েছে। এই ঘের  ভুমিহীনদের দিয়ে দখল করে নেয়ার ভয় দেখিয়ে রঘুনাথ খাঁ তার কাছে বিভিন্ন সময়ে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় অন্যান্য আসামিদের সাথে নিয়ে ২০২৩ সালের ২১  জানুয়ারি সন্ধ্যায় গাজীরহাটস্থ অফিসে যেয়ে আবারো পাঁচ লাখ টাকা চাঁদা দিতে বলে। একই সাথে অন্য আসামিদের ভুমিহীন নেতা পরিচয় দিয়ে ঘের দখলের হুমকি দেয়।

এই ঘটনার পর পুলিশ রঘুনাথ খাঁকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করে। পরবর্তীতে পুলিশ রিপোর্ট না আসা পর্যন্ত আদালত তাকে জামিন দেন ।

মামলাটির দীর্ঘ তদন্ত শেষে দেবহাটা থানার এসআই লাল চাঁদ ২০২৩ সালের   ৯ আগস্ট আদালতে রঘুনাথ খাঁ সহ পলাতক সকল আসামির বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেন। অভিযোগ পত্র নং-৮২।