যশোর সদরে প্যানাসাইন-বিলবোর্ড টাঙিয়ে প্রচারণায় নিষেধাজ্ঞা

এখন সময়: শনিবার, ৪ মে , ২০২৪, ০৩:৩১:৫২ পিএম

 

মিরাজুল কবীর টিটো: উপজেলা পরিষদ নির্বাচন ঘিরে যশোর সদর এলাকায় প্যানাসাইন ও বিলবোর্ড টাঙিয়ে প্রচারণার চালানোর ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এগুলো খুলে ফেলতে সম্ভাব্য প্রার্থীদের ও অপসারণের জন্য পৌরসভা কর্তৃপক্ষ এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের চিঠি দেয়া হয়েছে। আগামী ২৮ এপ্রিলের মধ্যে প্রার্থীরা প্যানাসাইন ও বিলবোর্ড খুলে না নিলে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে। যশোর সদরের রিটার্নিং কর্মকর্তা আব্দুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আসন্ন উপজেলা নির্বাচনকে সামনে রেখে যশোর শহরসহ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে প্যানাসাইন ও বিলবোর্ড টাঙিয়ে বিভিন্ন দিবসের শুভেচ্ছা জানিয়ে প্রচারণা চলছে। উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা এমনটি করছেন। কিন্তু এখনও প্রচারণার সময় না আসায় এটি উপজেলা নির্বাচন আইন-২০১৬ লঙ্ঘন।

সদরের রিটার্নিং কর্মকর্তা আব্দুর রশিদ জানান, প্যনাসাইন ও বিলবোর্ড খুলতে ফেলতে সম্ভাব্য প্রার্থীদের ২০ এপ্রিল চিঠি দিয়ে ও মোবাইলে ফোনে জানানো হয়েছে। সেই সাথে পৌরসভা ও ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষকে এগুলো অপসারণে ২৩ এপ্রিল চিঠি দেয়া হয়।

যশোর পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা উত্তম কুমার কুন্ডু জানান, এ সংক্রান্ত চিঠি পেয়েছেন। প্যানাসাইন ও বিলবোর্ড সরিয়ে নিতে মাইকিং করা হচ্ছে। সংশ্লিষ্টরা নিজ উদ্যোগে না সরালে আগামী শনিবার অপসারণ করা হবে।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা বাদল চন্দ্র অধিকারী জানান, মঙ্গলবার চিঠি চেয়ারম্যানদের মেইলে  পাঠানো হয়েছে।