উপজেলা পরিষদ নির্বাচন

শার্শা, ঝিকরগাছা ও চৌগাছায় ৩০ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ, বাতিল ৩

এখন সময়: শনিবার, ৪ মে , ২০২৪, ০৬:৪৪:১৮ এম

 

মিরাজুল কবীর টিটো: যশোরের শার্শা, ঝিকরগাছা ও চৌগাছা উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে দাখিল করা ৩০ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা হয়েছে। বাতিল হয়েছে ৩ প্রার্থীর। হলফ নামা স¦াক্ষর বিহীন ও পৌরসভার কাউন্সিলর থেকে পদত্যাগ না করায় এসব মনোনয়নপত্র বাতিল করা হয়। মঙ্গলবার যাচাই বাছাই শেষে মনোনয়নপত্র বৈধ ও বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শাহীন। কালেক্টরেট সভাকক্ষে এদিন এই কার্যক্রম চলে।

যাচাইয়ে ঝিকরগাছায় চেয়ারম্যান পদে ১টি ও ভাইস চেয়ারম্যানে ১টি ও চৌগাছায় ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। ঝিকরগাছায় চেয়ারম্যান প্রার্থী রেজাউল হোসেন ও ভাইস চেয়ারম্যান প্রার্থী ইদ্রিস আলী বিশ^াসের মনোনয়পত্র বাতিল হয়। এই উপজেলায় বৈধ প্রার্থীরা হলেন, চেয়ারম্যান পদে মনিরুল ইসলাম, সেলিম রেজা ও লুবনা তাক্ষী। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী কামরুজ্জামান মিন্টু ও সৈয়দ ইমরানুর রশীদ। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আছিয়া বেগম, আমেনা খাতুন, জেসমিন সুলতানা ও সাহানা আক্তারের মনোনয়নপত্র বৈধ হয়।

হলফনামায় তথ্যে গরমলি ও পৌর কাউন্সিলর থেকে পদত্যাগ না করায় চৌগাছা উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী  সিদ্দিকুর রহমানের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এ উপজেলায় বৈধ প্রার্থীরা হলেন, চেয়ারম্যান পদে এসএম সাইফুর রহমান, এসএম হাবিবুর রহমান ও মোস্তাফিজুর রহমান, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে দেবাশীষ মিশ্র জয় ও শামীম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে আকলিমা খাতুন, নাছিমা খাতুন, নাজনীন নাহার, কামরুন নাহার শাহিন ও রীপা ইসলাম।

শার্শা উপজেলায় বৈধ প্রার্থীরা হলেন, চেয়ারম্যান পদে অহিদুজ্জামান, আব্দুল মান্নান মিন্নু, ইব্রাহিম খলিল ও সোহরাব হোসেন, পুরুষ ভাইস চেয়ারম্যানে আব্দুর রহিম সরদার, তরিকুল ইসলাম, শরিফুল ইসলাম মন্টু ও শাহরীন আলম, মহিলা ভাইস চেয়ারম্যানে আলেয়া ফেরদৌস, নাজমুন নাহার ও শামীমা খাতুন।

মনোনয়নপত্র যাচাইয়ের সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফিরোজ কবীর, অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ, শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা নয়ন কুমার রাজবংশী, ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ণ চন্দ্র পাল ও চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুস্মিতা সাহা।