ক্যান্সার আক্রান্ত ছেলেকে বাঁচাতে বাবার আকুতি

এখন সময়: শুক্রবার, ৩ মে , ২০২৪, ১০:০৮:১২ পিএম

 

বাবুল আক্তার, চৌগাছা: বিছানায় শুয়ে যন্ত্রণায় কাতরাচ্ছে তিন বছরের শিশু নাসিম। এ বয়সে তার শরীরে বাসা বেঁধেছে মরণব্যাধি ব্লাড ক্যান্সার। তাই ক্যান্সার আক্রান্ত ছেলেকে বাঁচাতে বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন নাসিমের দিনমজুর পিতা। নাসিম যশোরের চৌগাছা উপজেলার নারায়ণপুর ইউনিয়নের হোগলডাঙ্গা গ্রামের দিনমজুর আলাউদ্দীনের ছেলে।

নাসিমের দিনমজুর বাবা আলাউদ্দীন বলেন, চিকিৎসকরা জানিয়েছেন নাসিমের ক্যান্সার এখনো প্রাথমিক পর্যায়ে আছে। সঠিক সময় চিকিৎসা করানো সম্ভব হলে স্বাভাবিকভাবে বাঁচার সম্ভাবনা রয়েছে তার।

তিনি আরও বলেন, এখন পর্যন্ত ছেলের চিকৎসা করাতে প্রায় ১১ লাখ টাকা খরচ হয়েছে। এই টাকা যোগাড় করতে নিজের বাস্তভিটাও বিক্রি করেছেন তিনি। ওর চিকিৎসার জন্য এখনো প্রয়োজন ৮/৯ লাখ টাকা। আমার আর একখন্ড জমিও নাই যে তা বিক্রি করে ছেলের চিকিৎসা চালাব। ছেলের চিকিৎসার জন্য সমাজের বিত্তবানরা যদি এগিয়ে আসেন তাহলে আমার ছেলের মুখে হাসি ফুটবে।

দিনমজুর বাবা ৮ মাস ধরে ধার দেনা করে ছেলের চিকিৎসা খরচ চালিয়ে আসছেন। ধার দেনা করে বাড়িতে চিকিৎসা চলছে তার। টাকার জন্য ঢাকায় চিকিৎসকের কাছে নিতে পারছেন না দিনমজুর বাবা।  একদিন কাজ না করলে ঘরে খাবার জোটে না। সন্তানের অসুস্থতার জন্য কাজও করতে পারছেন না তিনি। নেই কোনো জমি-জমা। মাথায় রয়েছে ছেলের চিকিৎসার খরচ ও ঋণের বোঝা।

ঢাকার শ্যামলীতে শিশু মেলা ক্যান্সার হাসপাতালে ক্যান্সার বিশেষজ্ঞ বেলায়েত হোসেনের তত্ত্ব¡াবধায়নে ১১ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিল নাসিম। বর্তমানে টাকার অভাবে শিশু নাসিম বাড়িতে বিছায় শুয়ে কাতরাচ্ছে।

সাহায্য পাঠানোর ঠিকানা বিকাশ একাউন্ট নম্বর-০১৭৪৫৩৮০৫০১ এবং নাসিম রেজার নামে বাংলাদেশ ইসলামী ব্যাংক পাবলিক লিমিটেডের এজেন্ট ব্যাংকিং হিসাব নম্বর ২০৫০৭৭৭৬৭০৫৪০৩৬২২।