রিমান্ডে তথ্য : নড়াইল থেকে চুরি সোনার গহনা নারায়ণগঞ্জে উদ্ধার

এখন সময়: বৃহস্পতিবার, ২ মে , ২০২৪, ০৯:৪২:৩৫ পিএম

নিজস্ব প্রতিবেদক : নড়াইলের মুসলিম জুয়েলার্স থেকে চুরি হওয়া সোনা নারায়ণগঞ্জ থেকে উদ্ধার করেছে পিবিআই যশোরের সদস্যরা। চুরির মামলায় আটক রাসেলকে রিমান্ডে নিয়ে তার দেয়া তথ্য অনুযায়ী নারায়ণগঞ্জ কালী বাজারের পিকে জুয়েলার্সে অভিযান চালিয়ে ৩৫ দশমিক ৫ গ্রাম গলিত সোনা উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই রতন মিয়া। সোনা উদ্ধারের পর মামলার আসামি শরীয়তপুর জেলার উত্তর ডুবুলদিয়া গ্রামের রাসেলকে নড়াইল আদালতে সোপর্দ করা হয়েছে।
পিবিআই জানায়, ২০২২ সালের ৬ ডিসেম্বর নড়াইলের চৌরাস্তার মুসলিম জুয়েলার্স থেকে সাড়ে পাঁচ লাখ টাকার সোনার গহনা চুরি হয়। এ ঘটনায় দায়ের মামলায় রাসেল ও তার সহযোগী নড়াইলের বরাগুলা গ্রামের গোলাম কুদ্দুসকে অভিযুক্ত করে আদালতে চার্জশিটও দেয়া হয়। কিন্তু সোনা উদ্ধারে ব্যর্থ হয় নড়াইল জেলা পুলিশ ও ডিবি পুলিশ।
পরবর্তীতে চার্জশিটের ওপর নারাজি ও পুনঃতদন্তের দাবি জানায় বাদী। আদালত এ বিষয়ে পিবিআই যশোরকে পূনঃতদন্তের আদেশ দেন। পরবর্তীতে পিবিআই রাসেলের রিমান্ডে নেয়ার আবেদন করলে দুইদিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। ১৭ এপ্রিল রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদে রাসেল সবকিছু স্বীকার করে। পরে রাসেলকে নারায়ণগঞ্জে নিয়ে গিয়ে সেখানকার পিকে জুয়েলার্সে অভিযান চালিয়ে ৩৫ দশমিক ৫ গ্রাম গলিত সোনা উদ্ধার করা হয়।
ওই দোকান মালিক জানায়, গত ৭ ডিসেম্বর রাসেল ওইসব গহনা নিজের বলে দাবি করে বিক্রি করে। সেসব গহনার প্রায় সবই বিক্রি হয়ে গেছে। অবশিষ্ট গলিত হিসেবে ৩৫ গ্রাম ছিল। যা পিবিআই উদ্ধার করেছে।