ঈদ বাজার

প্রসাধনীর দোকানে ভিড়

এখন সময়: মঙ্গলবার, ৭ মে , ২০২৪, ০৮:৪৭:২২ পিএম

 

 

মারুফ কবীর: কেউ কিনছেন পছন্দের চুড়ি, কানের দুল ও মেকআপ বক্স। কেউ কিনছেন পোশাকের সঙ্গে লিপস্টিক ও নেইলপলিশ। পিছিয়ে নেই তরুণরাও। ভিড় করছেন প্রসাধনী সামগ্রীর দোকানে। ব্যস্ত সময় পার করছেন প্রসাধনী দোকানের বিক্রেতারা। শেষ সময়ে প্রয়োজনীয় সাজসজ্জার অনুসঙ্গ প্রসাধনী কিনতে ব্যস্ত তরুণ-তরুণীরা। ঈদের জন্য কেনা পোশাকটি যত আকর্ষণীয়ই হোক না কেন সেই পোশাকের সঙ্গে মানিয়ে নিয়ে সাজসজ্জার পণ্যসামগ্রী না হলে ঈদের সাজগোজটাই যেন পরিপূর্ণতা পায় না। তাই ঈদের নতুন পোশাকের সঙ্গে নিজেকে সাজাতে সকলে ভিড় করছেন প্রসাধনী সামগ্রীর দোকানে। বৃহস্পতিবার যশোরের মার্কেট ঘুরে দেখা যায়, বিভিন্ন মার্কেট, সুপারশপ থেকে শুরু করে ফুটপাতেও পসরা সাজিয়ে চলছে প্রসাধনী বেচাকেনা। ব্যবসায়ীরা বলছেন, বরাবরের ন্যায় বিদেশী নামি ব্রান্ডের পণ্যের চাহিদা বেশি। এর মধ্যে হুদা বিউটি, কিস বিউটি, পিংক ফ্লাশ, টেকনিক, ডাব্লিউ-সেভেন, মেবিলিন, রেভলনসহ অন্যান্য ব্যান্ডের কসমেটিকসগুলো চলছে তালমিলিয়ে। বিদেশি প্রসাধনীর সঙ্গে কঠিন প্রতিযোগিতায় রয়েছে দেশীয় প্রসাধনী। এসব পণ্যের চাহিদা তুলনামূলক কম। তবে পন্ডস, মডার্ন, চন্দন, জেসমিনসহ কিছু দেশীয় প্রসাধনী বেশ ভালো বিক্রি হচ্ছে। ক্রেতা সুমনা বলেন, প্রচণ্ড গরমের মধ্যেও বাজারে অনেক ভিড়। পোশাকের সাথে মিল রেখে কসমেটিকস কিনতে এসেছি। তবে সব পণ্যের দাম বেশি।

ফেন্সি মার্কেটের কসমেটিকস ব্যবসায়ী রাসেল হোসেন বলেন, ঈদে লিপস্টিক, লিপ লাইনার, নেইলপলিশ, লিপ গ্লস, আইলাইনার, আই শ্যাডো, ব্লাশারসহ বিভিন্ন ধরনের প্রসাধনী কিনছেন ক্রেতারা। এর সাথে সবসময়ের প্রয়োজনীয় উপকরণ যেমন ফেস পাউডার, ফাউন্ডেশন, প্যানকেক, বডি স্প্রে, পারফিউম, প্যানস্টিক, শ্যাম্পু, সাবান এসবও কিনছেন অনেকে। তাছাড়া ঈদের আমেজ তৈরিতে ক্রেতাদের সবাই নিচ্ছেন মেহেদী।

ক্রেতা মরিয়ম বলেন, বাজারে অনেক ভিড়। সেই সাথে জিনিসের দামও বেশি। তাই শুধু প্রয়োজনীয় কসমেটিকস কিনছি।

মোনালিসা নামের একজন বলেন, ছোট মেয়ের বায়না ধরেছে বাহারি রঙের চুড়ি কিনতে। তাই তার বায়না পূরণে চুড়ি কিনতে এসেছি। ভোলা সাহ মার্কেটের কসমেটিক ব্যবসায় সুমন বলেন, তরুণীদের পাশাপাশি ফ্যাশনপ্রিয় তরুণরাও ঈদ উপলক্ষে কিনছেন বিভিন্ন ধরনের পারফিউম, চুলের জেল, সেভিং কিট, স্ক্রাব, বডি স্প্রে, শাওয়ার জেল, ফেসপেক, ব্ল্যাক মাস্ক, হোয়াইটিনিং ক্রিম ইত্যাদি। বিদেশি সকল ব্র্যান্ডের প্রসাধনীর দাম ২শ’ থেকে ২ হাজার টাকা। ব্র্যান্ডের লিপস্টিক বিক্রি হচ্ছে ১ শ’ ২০ টাকা থেকে ৮শ’ টাকায়, ফাউন্ডেশন ৩শ’ থেকে ২ হাজার, ব্লাশন ৩শ’ থেকে ১ হাজপর, কাজল ৭০ থেকে ৩শ’, আই শ্যাডো ১শ’ থেকে ৮শ’, লিপ লাইনার ৫০ থেকে ২শ’, লিপ গ্লাস ১২০ থেকে ২শ’, কনসিলার ১৫০ থেকে ৮শ’ টাকায় বিক্রি হচ্ছে। ঈদের দিন মেকআপ করার পাশাপাশি নিজেদের হাত মেহেদীর রঙে সাজাতেও ভুলছেন না শিশু-কিশোরী ও তরুণীরা। হাত রাঙাতে মেহেদীর মধ্যে লিজান, রাঙাপরি, শাহাজাদী, মমতাজ এসব মেহেদীও ভাল বিক্রি হচ্ছে। এগুলো প্রতিটির দাম ৫০ টাকা থেকে শুরু করে ১৫০ টাকা পর্যন্ত।

বাজারে মেহেদীর মধ্যে  পাওয়া যাচ্ছে লিজান, রাঙাপরি, শাহাজাদী, মমতাজ এসব মেহেদীও ভালই বিক্রি হচ্ছে। এগুলো প্রতিটির দাম ৫০ টাকা থেকে শুরু করে ২০০ টাকা পর্যন্ত।