শরণখোলায় মরা গরুর ৫ মণ মাংস জব্দ, আটক ৩

এখন সময়: শনিবার, ৪ মে , ২০২৪, ০২:৩০:২৬ এম

 

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি: শরণখোলায় রায়েন্দা বাজারের পাঁচরাস্তা এলাকার বান্দাঘাটা থেকে মরা গরু জবাই দিয়ে বিক্রির সময় অভিযান চালিয়ে প্রায় ৫ মণ গরুর মাংস জব্দ করা হয়েছে। এ সময় মূল হোতা কসাই আব্দুল হালিম হাওলাদার দৌড়ে পালিয়ে গেলেও তার স্ত্রীসহ ৩ জনকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। রোববার দুপুর সাড়ে বারোটার দিকে বান্দাঘাটা এলাকা থেকে ভ্যানের উপরে রাখা দুইটি ড্রাম থেকে এ মাংস জব্দ করে। কসাই আব্দুল হালিম উপজেলার রায়েন্দা ইউনিয়নের উত্তর কদমতলা গ্রামের বাসিন্দা দেলোয়ার হাওলাদারের পুত্র।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, কসাই আব্দুল হালিম হাওলাদার (৩০) রোববার ভোরে উপজেলা প্রশাসন মার্কেটের পশ্চিম পাশে গরু জবাইয়ের স্থানে একটি মরা গরু জবাই করছে এমন অভিযোগ সাংবাদিককে অবহিত করে স্থানীয়রা। তাৎক্ষণিক বিষয়টি সাংবাদিকরা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করে। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুল ইসলাম উপজেলা সদর রায়েন্দা বাজারের পাঁচরাস্তার বান্দাঘাটা এলাকায় অভিযান চালান। নির্বাহী কর্মকর্তার উপস্থিতি টের পেয়ে কসাই আব্দুল হালিম দৌড়ে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে একটি অটোভ্যানের মধ্যে ২টি ড্রামে ভর্তি প্রায় ৫ মণ গরুর মাংস জব্দ করা হয়। এ ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে হালিমের স্ত্রী জরিনা আক্তার (২৫), হালিমের দুই ভাই আলামিন (৪৫) ও ডালিম (৩৫)কে আটক করে জব্দকৃত মাংসসহ শরণখোলা থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

এ ব্যাপারে শরণখোলা থানা পুলিশের অফিসার ইনচার্জ এএইচএম কামরুজ্জামান বলেন, তিনি বিষয়টি শুনেছেন। ঘটনার সাথে জড়িত কসাই আব্দুল হালিমকে গ্রেফতারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাজার কমিটির সভাপতি আজমল হোসেন মুক্তা বলেন, মরা গরু জবাই করা এবং বিক্রি বড় ধরনের অপরাধ। তাকে আইনের আওতায় এনে কঠোর শাস্তি দাবি করছি। এছাড়া আগামী দিন গুলোতে গরু জবাই করতে হলে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, স্যানিটারি অফিসার ও ইউনিয়ন পরিষদকে অবহিত ও গরু দৃশ্যমান করে জবাই করতে হবে।  

এ ব্যাপারে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুল ইসলাম বলেন, ঘটনার মূল হোতা কসাই হালিম হাওলাদার পালিয়ে যায়। তবে এর সাথে জড়িত থাকার সন্দেহে তিনজনকে আটক করা হয়েছে।