তালবাড়িয়া কলেজের সভাপতি ও অধ্যক্ষের বিরুদ্ধে কোটি টাকার মানহানি মামলা

এখন সময়: সোমবার, ২৯ এপ্রিল , ২০২৪, ০৯:৪৭:৩৪ এম

 

নিজস্ব প্রতিবেদক: যশোর সদর উপজেলার তালবাড়িয়া ডিগ্রি কলেজের সভাপতি ও অধ্যক্ষের বিরুদ্ধে আদালতে কোটি টাকার মানহানির মামলা হয়েছে। রোববার নওয়াড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর তুহিন মামলাটি করেছেন। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইমরান আহম্মেদ অভিযোগের তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী মিলন আহমেদ।

আসামিরা হলো, তালবাড়িয়া ডিগ্রি কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ঘোপ জেল রোডের মৃত আমানত আলী বিশ্বাসের ছেলে কামাল হোসেন হিরা ও কলেজের অধ্যক্ষ বারান্দীপাড়া কদমতলার শফিকুল ইসলাম শফির স্ত্রী ড. শাহানাজ পারভীন।

মামলার অভিযোগে জানা গেছে, তালবাড়িয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও সভাপতি একে অপরের সহযোগিতায় অনিয়ম- দুর্নীতির মাধ্যমে কর্মচারী নিয়োগ দিয়ে বিপুল অর্থ হাতিয়ে নিয়েছেন। গত ১৪ মার্চ এলাকাবাসী এর প্রতিবাদে কলেজে জড়ো হয়। এ খবর পেয়ে জনপ্রতিনিধি হিসেবে হুমায়ুন কবীর তুহিন কলেজে গিয়ে উভয়পক্ষের বক্তব্য শোনেন ও লেখাপাড়ার পরিবেশ ফিরিয়ে আনেন। এতে কলেজের সভাপতি ও অধ্যক্ষ ক্ষিপ্ত হন। এরপর গত ১৯ মার্চ সভাপতি ও অধ্যক্ষ প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে অধ্যক্ষ ও সভাপতি সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করান। পরদিন সাক্ষীদের মাধ্যমে সংবাদপত্রে খবর প্রকাশ হওয়া দেখে তিনি মর্মাহত হন। ওই দুইজনের মিথ্যা ও ভিত্তিহীন বক্তব্যে চেয়ারম্যান তুহিনের কোটি টাকার সম্মানহানি হয়।