তালা ফতেপুর প্রাথমিক বিদ্যালয়

৪র্থ শ্রেণির ছাত্রীর শ্লীলতাহানীতে অভিযুক্ত শিক্ষকের শাস্তির দাবি

এখন সময়: রবিবার, ৫ মে , ২০২৪, ০৩:৫৩:৩০ পিএম

 

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার তালায় ফতেপুর প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির এক ছাত্রীর শ্লীলতাহানীর ঘটনায় অভিযুক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুভাষ কুমার দাশের অপসারণ ও শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন হয়েছে। বুধবার বিকেলে সাতক্ষীরার এক সাংবাদিকের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন ওই শিক্ষার্থীর পিতা তালা উপজেলার ফতেপুর গ্রামের প্রদীপ দাশের ছেলে আকাশ দাশ। এ সময় উপস্থিত ছিলেন স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ইষ্টম কুমার দাশ।

সংবাদ সম্মেলনে আকাশ দাশ বলেন, শিক্ষক সুভাষ দাশকে বাঁচাতে তালা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সূর্য কুমার পাল ও ওই শিক্ষকের মেয়ে রমা রানি দাশসহ একটি মহল মোটা অংকের টাকার মিশন নিয়ে মাঠে নেমেছে। তারা মামলা তুলে নিতে বিভিন্ন ভাবে জীবন নাশের হুমকি দিচ্ছে। এমনকি বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করতে মিথ্যা তথ্য উপস্থাপন করে তারা একটি সংবাদ সম্মেলন করেছে।

তিনি লিখিত বক্তব্যে আরও বলেন, আমার মেয়ে অদ্রিজা দাশ গত ৭ মার্চ বেলা ১২টার সময় স্কুলে যায়। ১৫ মিটির পর  বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুভাষ কুমার দাশ তাকে স্কুলের অফিস কক্ষে ডেকে নেয়। সেখানে গেলে আমার মেয়েকে শরীর ম্যাসেজ করতে বলেন তিনি। শরীর টেপার একপর্যায়ে ওই শিক্ষক আমার মেয়ের শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দেয়। বিষয়টি কাউকে না বলার জন্য ভয়ভীতি দেখায়। স্কুল ছুটির পর মেয়ে বাড়িতে ফিরে কান্নাকাটি করে বিষয়টি তার মাকে জানায়। পরবর্তীতে আমার স্ত্রী ও সন্তানের কাছ থেকে বিষয়টি জানার পর গত ১১ মার্চ তালা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, ইউএনও এবং থানা পুলিশের কাছে লিখিত অভিযোগ করি।

অভিযোগের ৩ দিন পর ১৫ মার্চ পুলিশ অভিযান চালিয়ে ওই শিক্ষক সুভাষ দাশকে আটক করে। পুলিশ প্রাথমিক তদন্ত করে গত ১৬ মার্চ নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা রেকর্ড করে তাকে জেল হাজতে পাঠায়। এ ঘটনার পরপর আসামি পক্ষ মামলা তুলে নিতে বিভিন্ন ভাবে হুমকি ধামকি অব্যাহত রেখেছে। পরবর্তীতে ওই শিক্ষক সুভাষ দাশের স্ত্রী ছায়া রানি দাশ ও তার মেয়ে রমা রানি দাশসহ পরিবারের লোকজন এবং তালা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সূর্য কুমার পাল বিষয়টি ভিন্নখাতে নিতে মোটা অংকের টাকা নিয়ে মিশনে নেমেছে। তারা বিভিন্ন মিথ্যা তথ্য সম্বলিত লিখিত বক্তব্য তৈরি করে ইতিমধ্যে একটি সংবাদ সম্মেলন করেছে।