শরণখোলায় ৩ ইটের ভাটা ধ্বংস, জরিমানা আদায়

এখন সময়: শনিবার, ৪ মে , ২০২৪, ০২:২৯:৪৪ এম

 

শরণখোলা ( বাগেরহাট) প্রতিনিধি: শরণখোলায় পরিবেশ নষ্ট করে ইটের ভাটা তৈরি করায় অভিযান চালিয়ে তিন ভাটার মালিককে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুল ইসলামের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। সোমবার বিকেল সাড়ে ৫টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত উপজেলার ধানসাগর ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তিনটি ইটের ভাটা ধ্বংস করে দিয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা যায়, এক শ্রেণির ব্যবসায়ীরা ইটের ভাটা তৈরি করে পরিবেশ নষ্ট করছে এমন অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুল ইসলাম উপজেলার ধানসাগর ইউনিয়নের নলবুনিয়া এলাকার নান্না মিয়া আকনের পুত্র সৈকত আকনের ইটের ভাটায় অভিযান চালিয়ে ১ লাখ টাকা জরিমানা করেন। এছাড়া কালীবাড়ী এলাকার মৃত আজিজ হাওলাদারের পুত্র জাহাঙ্গীরের ইটের ভাটায় ৫০ হাজার টাকা ও ধানসাগর গ্রামের মকবুল খানের পুত্র আবুল কালাম খানের ইটের ভাটায় ৩০ হাজার টাকা জরিমানা করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা শরণখোলার ফায়ার সার্ভিসের সহযোগিতায় ওই সকল ইটের ভাটা ধ্বংস করে দেয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুল ইসলাম বলেন,  ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রণ আইন ২০১৩ এর ৫(১) এর অপরাধে ১৫ ধারা মোতাবেক অভিযুক্তদের বিরুদ্ধে এ অর্থদণ্ড প্রদান করা হয়েছে এবং ভবিষ্যতে এ ধরণের কর্মকাণ্ড থেকে বিরত থাকবেন বলে অঙ্গীকার করেন।