শরণখোলায় ড্রেজার ধ্বংস, অবৈধভাবে বালু তোলায় ৫০ হাজার টাকা জরিমানা

এখন সময়: শনিবার, ৪ মে , ২০২৪, ০৮:৫৮:৪৩ এম

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলা উপজেলায় অবৈধভাবে বালি উত্তোলন করায় একটি ড্রেজার মেশিন ধ্বংস করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি দুজনকে আটক করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। শুক্রবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী জাহিদুল ইসলাম। এদিন উপজেলার মালিয়া গ্রামের কিশোর গাইন ও তৌহিদুল ইসলামকে ওই পরিমাণ টাকা জরিমানা করা হয়।
সংশ্লিষ্ট সূত্র জানায়, দীর্ঘদিন ধরে সংঘবদ্ধ একটি চক্র সরকারি খাল থেকে মাটি তুলছে; এমন খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম ওই এলাকায় অভিযান চালান। এ সময় উপজেলার উত্তর তাফালবাড়ি এলাকার কৃষ্ণ গাইনের ছেলে কিশোর গাইন ও উত্তর আমড়াগাছিয়া গ্রামের আঃ মজিদ আকনের ছেলে তহিদুল ইসলামকে মালিয়া রাজাপুরে সরকারি খাল থেকে অবৈধভাবে বালি ও মাটি উত্তোলন করার দায়ে আটক করা হয়। এ ছাড়া তাদের মাটি কাটার ড্রেজারটি জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই দুইজনকে জরিমানা করা হয়।
শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, সরকারি খাল থেকে বালু উত্তোলন করায় একটি ড্রেজার জব্দ করে সেটি ধ্বংস ও দুইজনকে আটক করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।