ফলজাতীয় পণ্যে রাজস্ব আদায়ের  বৈষম্য নিরসনের দাবি

এখন সময়: রবিবার, ৫ মে , ২০২৪, ০৬:২৯:০৯ পিএম

 

সাতক্ষীরা প্রতিনিধি : দ্রুত সময়ের মধ্যে কাস্টমস হাউস চালু, ভোমরা বন্দরের সাথে বেনাপোল বন্দরের ফলজাতীয় পণ্যে রাজস্ব আদায়ের বৈষম্য নিরসনের দাবিতে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। ভোমরা স্থলবন্দর আমদানি ও রফতানিকারক অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সোমবার সকালে সাতক্ষীরা জেলা প্রশাসকের মাধ্যমে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী ভোমরা স্থলবন্দরে কাস্টমস হাউজের অবকাঠামো নির্মাণের কাজ প্রায় শেষ পর্যায়ে। আমদানি ও রফতানিকারক অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ আশা করেন যে, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানের ঐকান্তিক প্রচেষ্টায় বাজেট অধিবেশনের আগেই কাস্টমস হাউস বাস্তবায়নে রূপ লাভ করবে।

স্মারকলিপিতে আরো উল্লেখ করা হয়েছে, ভারতীয় ফলজাতীয় পণ্যে ভোমরা ও বেনাপোল বন্দরের রাজস্বের তারতম্যের কারণে আমদানি কারকরা আর্থিক ক্ষতির মুখে পড়েছে। আমদানিজাত আগুর, আনার ও কমলালেবুর প্রতিটি ট্রাকে ২ লাখ থেকে আড়াই লাখ টাকার রাজস্বের তারতম্য লক্ষ্য করা যাচ্ছে।

ভোমরা স্থলবন্দর আমদানি ও রফতানি কারক অ্যাসোসিয়েশনের সভাপতি রামকৃষ্ণ চক্রবর্তী জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান বরাবর প্রদান করা স্মারকলিপি সাতক্ষীরা জেলা প্রশাসকের হাতে তুলে দেন। এসময় জেলা প্রশাসক এসএম হুমায়ুন কবির বিষয়টি গুরুত্বসহকারে বিবেচনা করে স্মারকলিপিটি জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানের নিকট ফরোয়ার্ডিং দিয়ে পাঠানোর ব্যবস্থা করেছেন।