কালীগঞ্জে সড়কে মৃত্যু রোধে পৌর মেয়রের মানববন্ধন

এখন সময়: সোমবার, ২৯ এপ্রিল , ২০২৪, ০২:৩৩:৩৯ এম

 

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি: মাত্র ৪৮ ঘন্টার ব্যবধানে সড়কে দুর্ঘটনায় প্রাণ হারায় বেশ কয়েকজন তরতাজা যুবক। যা পিড়া দেয় কালীগঞ্জবাসীকে। এমন দুঃখজনক ঘটনা রোধে তার করণীয় বিষয়ে পদক্ষেপ গ্রহণে সড়কে নামলেন কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ। তিনি তার পৌর পরিষদের উদ্যোগে শনিবার সকালে ‘সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচি-ব্যানার নিয়ে ঢাকা-খুলনা মহাসড়ক সংলগ্ন শহরের মেইন বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে মানববন্ধন করেন।

মানববন্ধনে মেয়র আশরাফ বলেন, পৌরসভাসহ উপজেলার বিভিন্ন সড়কে প্রতিনিয়ত দুর্ঘটনায় অসংখ্য মানুষ প্রাণ হারাচ্ছে। কয়েকদিন আগে মাত্র ৪৮ ঘন্টার ব্যবধানে মোটরসাইকেল দুর্ঘটনায় ৩ যুবকের মৃত্যু হয়। এছাড়াও গত জানুয়ারি মাসে মোটরসাইকেল দুর্ঘটনায় শহরের বলিদাপাড়া গ্রামের ৩ যুবকের মৃত্যু হয়। তিনি বলেন, হেলমেট ব্যবহার না করাসহ উঠতি বয়সের যুবকদের বেপরোয়া মটর সাইকেল চালানোতে দুর্ঘটনাগুলি ঘটছে। সেই সাথে শিশু ও অদক্ষ চালকদের কারণেও সড়কে ঝরে যাচ্ছে তরতাজা প্রাণ। তিনি দুর্ঘটনা প্রতিরোধে পৌর শহরের দেড় কিলোমিটারের মধ্যে সকল যানবাহনের সর্বোচ্চ গতি ২০ কিলোমিটার রাখার আহবান জানান। এটি না মানলে প্রয়োজনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও ঘোষণা দেন।

ওই কর্মসূচিতে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবু আজিব, মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ পারভিন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন সোহেল, পৌর ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক জহুরুল হক বিপ্লব, পৌরসভার সকল কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী, গণমাধ্যমকর্মী ও রেড-ক্রিসেন্টের স্বেচ্ছাসেবক দলসহ সর্বস্তরের সাধারণ মানুষ অংশ নেন।