৭ মার্চের ভাষণের মধ্য দিয়ে মুক্তি সংগ্রামের সূচনা হয় : এমপি সোহাগ

এখন সময়: শনিবার, ৪ মে , ২০২৪, ১০:২৭:৩২ এম

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাট-৪ আসনের এমপি এইচএম বদিউজ্জামান সোহাগ বলেছেন, ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের মধ্য দিয়ে মুক্তির সংগ্রামের সূচনা হয়েছিল। এ ভাষণে উদ্বুদ্ধ হয়েই এ দেশের স্বাধীনতাকামী মানুষেরা মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েন। শুক্রবার বিকেলে বাগেরহাটের শরণখোলায় ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে রায়েন্দা সরকারি পাইলট হাইস্কুল চত্বরে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজমল হোসেন মুক্তার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত ও জেলা আওয়ামী লীগের সদস্য এম সাইফুল ইসলাম খোকন।
বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ, খোন্তাকাটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান জাকির হোসেন খাঁন মহিউদ্দিন, রায়েন্দা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জালাল আহমেদ রুমী, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামান জমাদ্দার ও ছাত্রলীগের সাবেক সভাপতি বাদশা আলমগীর আলম।
বদিউজ্জামান সোহাগ আরো বলেন, শরণখোলায় ইতিমধে বিশুদ্ধ সুপেয় পানি ব্যবস্থাপনার জন্য পুকুর সংস্কার ও বৃষ্টির পানি সংরক্ষণে ট্যাংকি বিতরণ করা হয়েছে। খুব দ্রুতই টেকনিক্যাল কলেজের জমি অধিগ্রহণসহ রায়েন্দা খালে সেতু নির্মাণ কাজ শুরু হবে। শরণখোলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের জন্য প্রকল্প প্রস্তাব পাঠানো হয়েছে মন্ত্রণালয়ে।