ভোমরায় কাস্টমস্ হাউজ বাস্তবায়নেকমিটি গঠন, মানববন্ধন সোমবার

এখন সময়: রবিবার, ৫ মে , ২০২৪, ০৯:০৮:১২ পিএম

 

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা: ভোমরা কাস্টমস্ হাউজ দ্রুত চালুর লক্ষ্যে সোমবার ৪ মার্চ কাস্টমস্ হাউজের সামনে মানববন্ধন কর্মসূচির ডাক দিয়েছে ভোমরা কাস্টমস্ হাউজ বাস্তবায়ন কমিটি। এর আগে শনিবার ভোমরা সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের সম্মেলন কক্ষে ভোমরা স্থলবন্দর সংশ্লিষ্ট রেজিস্ট্রেশন ভুক্ত ৮ সংগঠনে নেতৃবৃন্দকে নিয়ে এক যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি শেখ এজাজ আহমেদ স্বপন। যৌথ সভায় সকলের সম্মতিক্রমে ভোমরা কাস্টমস্ হাউজ দ্রুত চালুর লক্ষ্যে শেখ এজাজ আহমেদ স্বপনকে আহবায়ক ও সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এ এস এম মাকছুদ খানকে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট ভোমরা কাস্টমস্ হাউজ বাস্তবায়ন কমিটি গঠন করা হয়। কমিটি’র সর্বসম্মতিক্রমে সাতক্ষীরার সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্যসহ ৫ সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও ভোমরা বন্দরে বসবাসকারী সকল বীর মুক্তিযোদ্ধা এবং বর্তমান ইউপি চেয়ারম্যান ও সাবেক চেয়ারম্যান এবং সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের বতমান সভাপতি ও সাবেক সভাপতি সাধারণ সম্পাদককে উপদেষ্টামন্ডলীতে সদস্য হিসেবে রাখার সিদ্ধান্ত গৃহিত হয়।

এছাড়া ভোমরা স্থলবন্দর সংশ্লিষ্ট রেজিস্ট্রেশনভুক্ত ৮ সংগঠনের সকল কর্মকর্তা কে কমিটির সদস্য হিসেবে রাখা হয়েছে। সভায় ভোমরা কাস্টমস্ হাউজ দ্রুত চালুর লক্ষ্যে ঢাকা থেকে ভার্চুয়ালি বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর ২ আসনের সংসদ সদস্য আশরাফুজ্জামান আশু।

এ সময় বক্তব্য রাখেন বর্তমান ভোমরা সিএন্ডএফ অ্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক ও ভোমরা কাস্টমস হাউজ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব এ এস এম মাকছুদ খান, সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক জি এম আমির হামজা, সাংগঠনিক বন্দর, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক দিপংকর ঘোষ, অর্থ সম্পাদক  আবু মুসা, কার্যকারী সদস্য শাহানুর ইসলাম। এছাড়া ভোমরা ট্রান্সপোর্ট মালিক সমবায় সমিতি, ভোমরা স্থল বন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।