মহম্মদপুরে সংঘর্ষে আহত ২০, দোকান ভাঙচুর-লুটপাট

এখন সময়: রবিবার, ৫ মে , ২০২৪, ০৬:৩৯:১১ এম

 

সুব্রত সরকার, মহম্মদপুর (মাগুরা) : মাগুরার মহম্মদপুর উপজেলার বালিদিয়া বাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে দোকান লুটপাট ও ভাঙচুর হয়েছে। সংঘর্ষে আহত হয়েছে অন্তত ২০ জন। রোববার দফায় দফায় এই সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২৫ রাউন্ড রাবার বুলেট ছোড়ে ও ৪ জনকে আটক করে।

পুলিশ ওই স্থানীয় সূত্র জানায়, বর্তমান ইউপি চেয়ারম্যান মফিজ মিনারের সমর্থক ফজর মৃধা ও আলমগীর মিনা কাঞ্চন বালিদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের জন্য মোল্যা নামে এক ব্যক্তির কাছে ভোট চাইতে যান। এ সময় ইউনুচ শিকদার সমর্থক হেমায়েত শিকদার ও জাহিদুল শিকদার তাদের ওপর হামলা চালায়। এ নিয়ে উত্তেজনা ছড়ায়। এরপর রোববার সকালে দুই পক্ষ বালিদিয়া বাজারে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এ সময় বর্তমান চেয়ারম্যান মফিজ মিনারের সমর্থকরা বালিদিয়া বাজারে ভাঙচুর ও লুটপাট চালায়। সংঘর্ষের সময় হাফেজ মফিদুলেল হার্ডওয়ারের দোকান, তরিকুলের ফার্মেসি, শরিফুলের নূরানি মাদ্রাসা, রিপন মেম্বারের পাট ও ধানের গুদাম, বিল্লাল মোল্যার মোটরসাইকেল গ্যারেজ, আহমদ মোল্লার পোল্ট্রির ব্যবসায় প্রতিষ্ঠান, নাজমুল মোল্লার ব্যবসায়  প্রতিষ্ঠান, সাবেক চেয়ারম্যান পান্নু মোল্যার অফিস ঘর, নাঈম মৃধার ও অহিদ মৃধার ব্যবসায় প্রতিষ্ঠান, আলীমৃধার সারের দোকান, মিলন শেখের সেলুন, আবুল হাসান মোল্লার মুদি দোকান, আতিয়ার মোল্লার চায়ের দোকান ও রইচ মৃধার হার্ডওয়ারে দোকানে হামলা ও লুটপাট চালানো হয়।

সংঘর্ষে আহত মিলন মিয়া, গোলাম মোস্তফা, মফিজ মৃধা, লাভলু বিশ্বাস, আব্দুল হালিম মিনা, মিজান মোল্লা, মামুন মোল্লা ও আব্দুল্লাহ মম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। বাকিরা প্রাথমিক চিকিৎসা নেন। 

এ ঘটনায় মাগুরা জেলা অতিরিক্ত পুলিশ সুপার দেবাশিষ কর্মকার, মহম্মদপুর সহকারি কমিশনার (ভূমি) বাসুদেব কুমার মালো, মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ বোরহান উল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।