ডুমুরিয়ায় ইউপি চেয়ারম্যানসহ ৯জনের বিরুদ্ধে মামলা

এখন সময়: সোমবার, ২৯ এপ্রিল , ২০২৪, ০৩:৩৯:০২ এম

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি : খুলনার ডুমুরিয়ায় ৬৫ লাখ টাকা বিক্রয় চুক্তি মূল্যের একটি সম্পত্তির সীমানা নির্ধারণ ও বায়নাপত্র অর্থ সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে ফিল্মি স্টাইলে জমির মালিকের উপর দালাল বাহিনীর হামলা ও ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সকালে গুটুদিয়া ইউনিয়নের কুলটী চৌরাস্তা মোড়ে এ ঘটনা ঘটে। পরদিন বুধবার জমির মালিক উজ্জ্বল কুমার বিশ^াস বাদী হয়ে জমির দালাল ইউপি চেয়ারম্যান শেখ তুহিনুল ইসলামসহ ৯ জনের নামে এবং আরো ৪০/৫০ জনকে অজ্ঞাত বিবাদি করে ডুমুরিয়া থানায় একটি মামলা করেছেন।  

জানা যায়, উপজেলার গুটুদিয়া ইউনিয়নের কুলটী গ্রামের উজ্জ্বল কুমার মন্ডলের কুলটী মৌজার ১.১০ একর সম্পত্তি ৬৫ লাখ টাকা চুক্তিতে জমির মালিককে ৫ লাখ টাকা অগ্রিম দিয়ে মামলার ১ নম্বর বিবাদী গুটুদিয়া ইউপি চেয়ারম্যান শেখ তুহিনুল ইসলামের নিযুক্ত প্রতিনিধির নামে বায়নাপত্র করা হয়। মেয়াদের মধ্যে ওই জমি রেজিস্ট্রি করে নিতে না পারায় ১ নম্বর বিবাদির মাধ্যমে পুনরায় সাড়ে ৮লাখ টাকা অগ্রিমে অন্যত্র বায়নাপত্র মূলে বিক্রি করে দেয় জমির মালিক উজ্জ্বল। কিন্তু এ টাকা থেকে দালালি হিসেবে ৪ লাখ টাকা নিয়ে নেন চেয়ারম্যান তুহিনুল ইসলাম।

জমির মালিক উজ্জ্বল কুমার মন্ডল বলেন, গত ৪/৫ মাস আগে যাদের জমি বায়নাপত্র করে দেয়া হয়েছে, তাদের সঠিকভাবে সম্পত্তি মেপে এবং বুঝিয়ে দেয়াতে চেয়ারম্যানের ব্যাপক গড়িমসি পাওয়ায় তারা (বায়নাপত্র মালিক পক্ষ) জমি নিতে অস্বীকার করে এবং সাড়ে ৮ লাখ টাকা ফেরত চায়। কিন্তু ওই টাকার ৪ লাখ টাকা চেয়ারম্যানের কাছে রয়েছে। ওই টাকা চাইলে সে টাকা দিতে পারবে না মর্মে আমার উপর ক্ষিপ্ত হয়। আমাকে অপহরণের চেষ্টা করছিলো। মারধর করে আমার গলায় থাকা ১ ভরি ৪ আনা ওজনের স্বর্ণের চেইন ও কাছে থাকা নগদ সাড়ে ১৭ হাজার টাকা ছিনিয়ে নেয়।

লিটন রায়সহ প্রত্যেক্ষদর্শীরা জানায়, কুলটি চৌরাস্তা মোড়ে জমির মালিককে পেয়ে চেয়ারম্যান তুহিনুল ইসলামের নেতৃত্বে ফিল্মি স্টাইলে সন্ত্রাসী কায়দায় হামলা করে তার গুন্ডা বাহিনী। রাস্তায় ফেলে এলোপাতাড়ি মারপিট করে আহত করে জমির মালিক উজ্জ্বলকে।

এ ঘটনায় চেয়ারম্যান শেখ তুহিনুল ইসলাম (৪৫) সহ রায়ের মহলের জয়নাল (৩৮), রনি শেখ (৩৫), রবিউল (৩৮), বাদুরগাছার আনোয়ার রহমান (৩৬), পূর্ব বিলপাবলার মিঠুন (২৮), দুর্গাদাস (৪৮), দৌলতপুর দেয়ানার টুকু হুজুর(৩৫), বয়রা এলাকার ইমরান (২৮)সহ অজ্ঞাত ৪০/৫০ জন গতিপথ রোধ করে মারপিটে  জখম ও হুমকি দেয়ার ঘটনায় থানায় মামলা হয়েছে।

মামলার বিষয়ে তদন্তকারী অফিসার এসআই জাহাঙ্গীর আলম জানান, আসামিরা ডুমুরিয়া থানা এলাকার বাইরে থাকায় আমরা সোর্স লাগিয়েছি এবং ইনকোয়ারী স্লিপের মাধ্যমে গ্রেফতারের তৎপরতা অব্যাহত রয়েছে। তবে এ মামলার কোনো আসামিকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।