শ্রীপুরে প্রবাসীর টাকা আত্মসাতের অভিযোগ

এখন সময়: শনিবার, ২৭ জুলাই , ২০২৪, ১১:১১:০০ এম

 

শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি : শ্রীপুর থানায় টাকা আত্মসাতের ঘটনায় মাহফুজ সর্দ্দার নামে এক যুবকের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছে মালয়েশিয়ার এক প্রবাসী। বুধবার (২২ নভেম্বর) বিকেলে প্রবাসী শরিফুল ইসলামের বাবা তৈয়ব আলী লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, মহম্মদপুর সদর উপজেলার রায়পাশা গ্রামের শরিফুল ইসলাম পাঁচ বছর ধরে মালয়েশিয়া থাকেন। সেখানে থাকাকালীন শ্রীপুর উপজেলার আমলসার ইউনিয়নের কোদলা গ্রামের মাহফুজ সর্দ্দারের সাথে তার পরিচয় এবং সম্পর্ক গড়ে ওঠে। এক সময় মাহফুজ সর্দ্দার দেশে ফিরে আসে। পরিচয়ের সুবাদে দুই বছর আগে বিশেষ প্রয়োজনের কথা বলে তিনি শরিফুলের কাছ থেকে ৪০ হাজার টাকা ধার নেন। কিন্তু এ টাকা চাইলে বিভিন্ন টালবাহানা শুরু করে। এক সময় তিনি ৯ হাজার টাকা পরিশোধ করে। কিন্তু বাকি টাকা দিতে সময় নিতে থাকে। এক পর্যায়ে তার টালবাহানার মাত্রা বেড়ে যায় এবং সকল যোগাযোগ বন্ধ করে দেয়। শেষ পর্যন্ত ওই প্রবাসী পাওনা টাকা ফেরত পেতে শ্রীপুর থানায় অভিযোগ দেয়া হয়েছে।

এ বিষয়ে প্রবাসী শরিফুল ইসলাম মুঠোফোনে বলেন, আমার কাছ থেকে দুই বছর আগে মাহফুজ ৪০ হাজার টাকা ধার নিয়েছিলো। সেখান থেকে আমাকে মাত্র ৯ হাজার দিয়েছে। শেষমেশ কোনো উপায় না পেয়ে আমার বাবা শ্রীপুর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

এ বিষয়ে অভিযুক্ত মাহফুজ সর্দ্দার মুঠোফোনে বলেন, তিনি মোশাররফ হোসেনের মাধ্যমে টাকা দিতে বলেছিলো। আমি মোশারফের ছোট ভাই ফিরোজের কাছে সব টাকা দিয়ে দিয়েছি। আমার কাছে সে কোন টাকা পাবে না।

এ বিষয়ে জানতে মোশাররফ হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে মাহফুজ কোনো টাকা দেইনি।

এ বিষয়ে ফিরোজের কাছে জানতে চাইলে তিনি টাকা নেয়ার কথা অস্বীকার করেন। এবং তিনি নিজেকে আমলসার ইউনিয়ন যুবলীগের সহসভাপতি দাবি করে কোনো কথা বলতে রাজী হয়নি।

এ বিষয়ে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা এসআই শরিফ জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করছি। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাতে তাদের থানায় ডেকে টাকা ফেরতের বিষয়ে বলেছি।