যশোরে নানা কর্মসূচির মধ্য দিয়ে শহিদ সাংবাদিক মুকুলের হত্যাবার্ষিকী পালন

এখন সময়: শনিবার, ২২ জুন , ২০২৪, ১২:৪৪:০৩ এম

 

নিজস্ব প্রতিবেদক: গভীর শ্রদ্ধার সাথে শহিদ সাংবাদিক আর এম সাইফুল আলম মুকুলকে স্মরণ করেছেন যশোরের সাংবাদিকরা। একই সাথে হত্যাকা-ের দ্রুত বিচার সম্পন্ন করে মুকুলের খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ। বুধবার  তার ২৫তম হত্যাবার্ষিকী উপলক্ষে যশোরে সাংবাদিক সংগঠনগুলো বিভিন্ন কর্মসূচি পালন করে।

এদিনের নানা কর্মসূচির মধ্যে ছিলো-সকালে কালো ব্যাজ ধারণ, কবর জিয়ারত, আলোচনা সভা, মিলাদ মাহফিল ও প্রেসক্লাবে কালো পতাকা উত্তোলন করা হয়। সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দরা কালোব্যাজ ধারণ করে শহরের চারখাম্বা মোড়ে শহিদ মুকুলের স্মৃতিস্তম্ভে যান। সেখানে মুকুলের স্মরণে এক মিনিট নিরবতা পালন করে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় প্রেসক্লাব যশোর, যশোর সংবাদপত্র পরিষদ, যশোর সাংবাদিক ইউনিয়ন, সাংবাদিক ইউনিয়ন যশোর, টিভি জার্নালিস্ট এসোসিয়েশন, যশোর জেলা সাংবাদিক ইউনিয়ন, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, দৈনিক স্পন্দন, দৈনিক গ্রামের কাগজ পরিবার, দৈনিক রানার পরিবার, দৈনিক রাতদিন নিউজ পোর্টাল পরিবার, বিবর্তনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় উপস্থিত ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা একরাম-উদ-দ্দৌলা, সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, দৈনিক স্পন্দনের নির্বাহী সম্পাদক মাহাবুব আলম লাবলু প্রমুখ। 

পরে প্রেসক্লাব যশোর একটি দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান পরিচালনা করেন প্রেসক্লাব যশোরের সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান। পরে সাংবাদিক ইউনিয়ন যশোরের আয়োজনে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। মো. আকরামুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক এসএম ফরহাদ। আলোচনায় অংশগ্রহণ করেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সহসভাপতি নুর ইসলাম, সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক আহসান কবীর ও প্রাচ্যসংঘ যশোরের প্রতিষ্ঠাতা কলামিস্ট বেনজিন খান, যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, ?ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এম আর মিলন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সাবেক সাধারণ সম্পাদক সাইফুর রহমান সাইফ, তৌহিদ জামান, সরোয়ার হোসেন প্রমুখ। এসময় সাইফুল আলম মুকুলের অনুজ কবিরুল আলম দিপু তার বক্তব্যে বিচার না হওয়ায় দুঃখ প্রকাশ করেন।  উল্লেখ্য, গত ১৯৯৮ সালের ৩০ আগস্ট শহরের চার খাম্বার মোড়ের অদূরে দুর্বৃত্তদের বোমায় প্রাণ হারান যশোরের দৈনিক রানারের তৎকালীন সম্পাদক আর এম সাইফুল আলম মুকুল।