কুষ্টিয়ায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মতবিনিময়সভা

এখন সময়: মঙ্গলবার, ২১ মে , ২০২৪, ০৭:৫৩:০২ এম

প্রেসবিজ্ঞপ্তি : কুষ্টিয়ায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মতবিনিময়সভা হয়েছে। গত বুধবার দুপুরে  জেলা কার্যালয়ে এই সভা হয়। এতে সাধারণ আনসার ও ইউনিয়ন দলনেতা ও দলনেত্রীরা অংশ নেন। 

 মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা রেঞ্জের উপমহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী। সভায় সভাপতিত্ব করেন জেলা কমান্ড্যান্ট সোহেলুর রহমান। সভায় প্রধান অতিথি বলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের সর্ববৃহৎ শৃঙ্খলা ও জনসম্পৃক্ত বাহিনী। এ বাহিনীর সদস্য-সদস্যা সংখ্যা ৬১ লাখের চেয়েও বেশি। প্রতিষ্ঠালগ্ন থেকে এ বাহিনীর সদস্য-সদস্যারা আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি সকল কাজে পেশাদারিত্বের পরিচয় দিয়ে আসছে।  আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি দেশের আর্থ-সামাজিক উন্নয়নেও এ বাহিনীর সদস্য-সদস্যদের বলিষ্ঠ ভ‚মিকা রয়েছে। তিনি আরো বলেন, যার যার অবস্থান থেকে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করে বাহিনীর সুনাম বৃদ্ধিতে অগ্রণী ভ‚মিকা রাখতে হবে। তিনি আরো বলেন, বাড়ির আশপাশে অবশিষ্ঠ জমি চাষাবাদের উপযোগী করে বৃক্ষরোপণ, শাক, সবজি, ও ফসল ফলিয়ে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে হবে। 

এদিকে, কুষ্টিয়া আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কার্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন হয়েছে। গত বুধবার এই কর্মসূচির উদ্বোধন করা হয়।  খুলনা রেঞ্জের উপমহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন ও সদস্যদের মাঝে চারা বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা কমান্ড্যান্ট সোহেলুর রহমান, সার্কেল অ্যাডজুট্যান্ট কাশেম আলী, টিএভিডিও মোস্তাফিজুর রহমান প্রমুখ।