টাকা আত্মসাতের অভিযোগে মামলা

বিদেশে পাঠানোর নামে গ্লোবাল ভিশনের বিরুদ্ধে নানা অভিযোগ

এখন সময়: মঙ্গলবার, ২৫ জুন , ২০২৪, ০৩:০৭:৫২ এম

নিজস্ব প্রতিবেদক: বিদেশে পাঠানোর নামে সাড়ে ৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে যশোরে গ্লোবাল ভিশনের দুই কর্মকর্তাসহ ৩ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। মঙ্গলবার মণিরামপুরের চাকলা পারখাজুরা গ্রামের সরিতুল্লার ছেলে ইসমাইল হোসেন বাদী হয়ে এ মামলা করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালাল অভিযোগের তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।

আসামিরা হলো, যশোর শহরের চৌরাস্তার লাভলী টাওয়ারের গ্লোবাল ভিশনের ব্যবস্থাপনা পরিচালক মনিরুল ইসলাম, ব্যবস্থাপক মোহাম্মদ মিলন ও অফিস সহকারী  আওয়াল। শুধু এ ঘটনা নয়, গ্লোবাল ভিশনের নামে আরো বিস্তর অভিযোগ রয়েছে। প্রতিনিয়ত মানুষ এখানে নানা ঝামেলার শিকার হচ্ছে।

মামলার অভিযোগে জানা গেছে, ইসমাইল হোসেনের ছেলে মুন্না ও ভাইপো মিন্টু মিয়াকে রোমানিয়ায় পাঠিয়ে কাজের ব্যবস্থা করে দিবেন মর্মে প্রতিশ্রুতি দেন আসামিরা। এ জন্য ২০২২ সালের ৬ জানুয়ারি আসামিদের সাথে ইসমাইল হোসেনের চুক্তি হয়। এরপর তাদের কয়েক কিস্তিতে মোট ৩ লাখ ৬৮ হাজার টাকা দেন ইসমাইল হোসেন। চুক্তি অনুযায়ী ৪ মাসের মধ্যে আসামিরা মুন্না ও মিন্টু মিয়াকে রোমানিয়ায় পাঠিয়ে দিবেন। কিন্তু আসামিরা তাদেরকে রোমানিয়ায় পাঠাতে ব্যর্থ হন। ২০ জুলাই আসামিদের কাছে টাকা ফেরত চান ইসমাইল হোসেন। তারা টাকা গ্রহণের বিষয়টি অস্বীকার করে ইসমাইল হোসেনকে খুন জখমের ভয়ভীতি দেখান। টাকা আদায়ে ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন। এছাড়া গ্লোবাল ভিশনের বিরুদ্ধে বিদেশে পাঠানোর নামে নয়ছয়ের একাধিক অভিযোগ রয়েছে। যা বিস্তারিত পরে তুলে ধরা হবে।