‘সমাজ ও দেশের উন্নয়নে নারীও অংশীদার’

এখন সময়: শুক্রবার, ২১ জুন , ২০২৪, ১০:৪৩:৫২ পিএম

 

খাজুরা (যশোর) প্রতিনিধি : যশোরের বাঘারপাড়া উপজেলার মির্জাপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজে নাহিদা আক্তার জাহেদী শিক্ষা বৃত্তি ও সেরা ছাত্রীদের পুরস্কার বিরতণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ১০টায় কলেজ অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ জাকির হাসান বলেন, ‘একবিংশ শতাব্দীতে নারী শুধু বধূ, মা বা কন্যা নয়; পরিবার, সমাজ ও দেশের উন্নয়নে নারীও অংশীদার। পুরুষের পাশাপাশি নারী দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার কারিগর এবং সাফল্যের নিদর্শন। বাংলাদেশের নারীদের সামাজিক মর্যাদা আগের তুলনায় বহু গুণ বৃদ্ধি পেয়েছে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল কবির খান জামান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আকরাম হোসেন খান ও আইসিটি কর্মকর্তা অজয় কুমার পাল। বিজ্ঞান বিভাগের ছাত্রী জাকিয়া সুলতানা তিশার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ তরিকুল ইসলাম। এ সময় অন্যদের মধ্যে রাজারবাগ পুলিশ লাইনস কলেজিয়েট স্কুলের সাবেক অধ্যক্ষ লিয়াকত আলী, রায়পুর কলেজিয়েট স্কুলের সাবেক অধ্যক্ষ মাও. নাজমুল হুদাসহ কলেজ পরিচালনা পর্ষদের সদস্যরা ও অভিভাবকেরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে কলেজের ১২৫ জন শিক্ষার্থীর মাঝে নাহেদী আক্তার জাহেদী শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। এছাড়া, জানুয়ারি-মার্চে কলেজে নির্বাচিত সেরা তিন ছাত্রী মানবিক বিভাগের এম জিনিয়া ইসলাম জ্যোতি, বিজ্ঞান বিভাগের মীরা খাতুন ও মানবিক বিভাগের জান্নাতুল নাঈম মুক্তার হাতে পুরস্কার তুলে দেন ইউএনও। প্রতি তিন মাস পরপর জাহেদী ফাউন্ডেশনের সহযোগিতায় এই বৃত্তি প্রদান করা হয়।